advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বকেয়া পাওনা দাবির ৮৬৭ কোটি টাকার মধ্যে ১৩৮ কোটি টাকা পাঁচ মাসের সমান কিস্তিতে পরিশোধ করতে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

btrc robi

নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে রবির করা আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেয়া হয়।

আদালতে রবির পক্ষে ছিলেন আইনজীবী তানজিব উল আলম, কাজী এরশাদুল আলম প্রমুখ। বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই রাকিব।

পরে আইনজীবী কাজী এরশাদুল আলম বলেন, পাঁচ মাসে সমান পাঁচটি কিস্তিতে ১৩৮ কোটি টাকা রবির দেওয়া সাপেক্ষে বিটিআরসির পাওনা দাবি আদায়ের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। ৩০ জানুয়ারির মধ্যে রবিকে প্রথম কিস্তির টাকা দিতে বলা হয়েছে। একই সঙ্গে রবির যন্ত্রপাতি আমদানিতে অবিলম্বে অনাপত্তিপত্র দিতে বলা হয়েছে।

রবির আইনজীবী কাজী এরশাদুল আলম আরও বলেন, তবে কিস্তি পরিশোধ না হলে হাইকোর্টের অন্তর্বর্তীকালীন এই আদেশ প্রত্যাহার হয়ে যাবে।

নিরীক্ষা করিয়ে রাজস্বের ভাগাভাগি, কর ও অন্যান্য খাতে রবির কাছে ৮৬৭ কোটি টাকা দাবি করছে বিটিআরসি। তবে রবি বরাবরই বলে আসছে, এ নিরীক্ষার সঙ্গে তারা একমত নয়। ইউএনবি।