advertisement
আপনি দেখছেন

একটি বিজ্ঞাপনকে কেন্দ্র করে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা হয়েছে। বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এ মামলা করেছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে গত বুধবার (৩০ জুন) মামলাটি করেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক নার্গিস সুলতানা।

grameen phone adverstisementগ্রামীণফোনের বিজ্ঞাপনে খাঁচায় বন্দি দেশীয় পাখি প্রদর্শন

জানা যায়, বিজ্ঞাপনে খাঁচায় বন্দি দেশীয় পাখি প্রদর্শন এবং এ সংক্রান্ত অপরাধ সংঘটিত হওয়ায় নার্গিস সুলতানা বাদী হয়ে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ এর ৩৮(২), ৪১ ও ৪৬ ধারায় গ্রামীণফোনকে অভিযুক্ত করে মামলাটি দায়ের করেন।

গ্রামীণফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশন মো. হাসান এ বিষয়ে বলেন, সাম্প্রতিক সময়ে আমাদের প্রচারিত একটি বিজ্ঞাপনে দেশীয় পাখি প্রদর্শন করা হয়। যা নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা হয়। বিজ্ঞাপন চিত্রটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। তবে কিছু দর্শক ভিন্ন মত পোষণ করেছেন। সব ধরনের মতামতের প্রতি শ্রদ্ধাশীল বলে বর্তমানে বিজ্ঞাপনটি আর প্রচার করছে না গ্রামীণফোন।

grameen phone logoগ্রামীণফোনের লোগো

দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটরটির এই কর্মকর্তা আরো বলেন, গ্রামীণফোন সংবাদ মাধ্যম সূত্রে বিজ্ঞাপন কেন্দ্রীক একটি মামলার বিষয়ে জানতে পেরেছে। তবে মামলা সংক্রান্ত কাগজপত্র হাতে পেলে এ বিষয়ে আমরা মন্তব্য করতে পারব বলেও উল্লেখ করেন তিনি।