advertisement
আপনি পড়ছেন

আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩২ রানের লক্ষ্য পূরণ করতে গিয়ে পাঁচ রান পিছনে থাকতেই গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। ফলে শেষ হয়ে গেছে জিম্বাবুয়ের বিশ্বকাপ স্বপ্ন। গ্রুপ পর্বে তাদের আর একটি ম্যাচ আছে। সেই ম্যাচ জিতলেও কোনো লাভ হবে না হোয়াটমোরের দলের। পক্ষান্তরে চার ম্যাচে তিন জয় নিয়ে দুর্দান্ত চলছে আয়ারল্যান্ডের বিশ্বকাপ। এখনো দুই ম্যাচ বাকি থাকা আইরিশদের জন্য কোয়ার্টার ফাইনালের দরজা বেশ প্রশস্তই এখন।

জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। অ্যাড জয়সের সেঞ্চুরি এবং অ্যান্ডি বিলবার্নির ৯৭ রানে ভর করে ৩৩২ রান তুলে আইরিশরা। এতো রান টপকে আগে কখনো ম্যাচ জিতেনি জিম্বাবুয়ে। ফলে জয়ের জন্য নতুন রেকর্ড গড়তে হতো তাদের। কিন্তু পারেনি জিম্বাবুয়ে। 

চিগুম্বুরার অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দেওয়া ব্রেন্ডন টেইলর টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিয়ে যে অনুশোচনায় ভুগছিলেন, তা থেকে মুক্তি পেতেই হয়তো জ্বলে উঠেছেন ব্যাট হাতে। করেছেন দুর্দান্ত ১২১ রান। সেটিও মাত্র ৯১ বলে। টেইলের কল্যাণেই জয়ের স্বপ্ন দেখছিলো জিম্বাবুয়ে। এ ছাড়া ৯৬ রান করে স্বপ্নটাকে আরো বড় করেছিলেন শেন উইলিয়ামস। কিন্তু শেষ পর্যন্ত পারেনি তারা। নাটকীয় হার দিয়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেছে জিম্বাবুয়ের। পক্ষান্তরে দুর্দান্ত খেলে কোয়ার্টার ফাইনাল প্রায় নিশ্চিতই করে ফেলেছে আয়ারল্যান্ড।

 

আপনি আরো পড়তে পারেন

পাকিস্তানের দুর্দান্ত জয়

ভারতের টানা চার জয়

তিরস্কৃত হলেন বিরাট কোহলি