advertisement
আপনি পড়ছেন

নিষেধাজ্ঞা শেষ হয়েছে আগেই। মোহাম্মদ আশরাফুল এবার ব্যাট হাতেও জানান দিচ্ছেন ‘আমি এসে গেছি’। ক’দিন আগে অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন। আজ মঙ্গলবার একটি শিরোপা জয়ের স্বাদও পেলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

ashraful becoming a father

প্রথমবার অনুষ্ঠিত হওয়া সিরাজগঞ্জ প্রিমিয়ার লীগে (এসপিএল) খেলেছেন আশরাফুল। আজ টুর্নামেন্টের ফাইনালে সিরাজগঞ্জ সুপার কিংসকে ৫১ রানের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মোহাম্মদ আশরাফুলের দল সিরাজগঞ্জ টাইগার্স। ব্যাট-বলে দুর্দান্ত পারফর্ম করে ফাইনাল সেরাও নির্বাচিত হয়েছেন টেস্ট ক্রিকেটের সর্ব কনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। 

সিরাজগঞ্জ টাইগারর্সের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন আশরাফুল। একই দলে জাতীয় দলের অলরাউন্ডার নাসির হোসেনও খেলেছেন। এই দুজনের কাঁধে ভর করেই মূলত ফাইনালে জিতেছে সিরাজগঞ্জ টাইগার্স। 

প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে আশরাফুলের দল। এর মধ্যে আশরাফুলের ৪৩ রান। নাসির হোসেনের ব্যাট থেকে এসেছে ৩২ রান। পরে ব্যাট করতে নেমে আশরাফুলের বোলিং তোপে ১৭.১ ওভারে মাত্র ৮১ রানেই গুটিয়ে যায় সিরাজগঞ্জ কিংস।

আশরাফুল ৪ ওভার বোলিং করে মাত্র ৯ রানে ৪ উইকেট দখল করেন। যাতে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ককে ফাইনাল সেরা ঘোষণা করতে একটুও ভাবতে হয়নি নির্বাচকদের।

আপনি আরও পড়তে পারেন

বিশ্ব একাদশের হয়ে খেলবেন আশরাফুল

সিডনিতে তামিমদের নেটে বোলিং করছেন এক ইংলিশ তারকা!

১৪ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড!

গ্রামীণফোনের দূত হলেন মাশরাফি

সাকিবদের ছেড়ে গেলেন ওয়াসিম আকরাম