advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

দুঃস্বপ্নের একটা ঝড় বয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের ওপর দিয়ে। অল্পের জন্য ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলা থেকে বেঁচে গেছেন মাহমুদুল্লাহ, তামিম, মুশফিকরা। দুঃসহ সেই স্মৃতি পেছনে ফেলে আজ রাতে ঢাকায় ফিরে এসেছেন টাইগার ক্রিকেটাররা।

bangladesh cricket team reached dhaka tonight

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রেখে যেন স্বস্তির একটা নিঃশ্বাস ফেলেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। রাত দশটা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায় টাইগারদের বহন করা বিমানটি। বিমানবন্দরে ক্রিকেটারদের চোখে মুখে দেখা গেল আতঙ্কের ছাপ। বিমানবন্দরে তাদের বরণ করে নেন বোর্ডের কর্মকর্তারা।

শনিবার ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় ভোর বেলায় শুরু হওয়ার কথা ছিল তৃতীয় ও শেষ টেস্ট। কিন্তু শুক্রবার শহরের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার কারণে ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড ও বাংলাদেশের ক্রিকেট বোর্ড। তাই ২-০ ব্যবধানে সিরিজ হেরে দেশে ফিরেছে টাইগাররা। ঢাকায় পা রাখার পরই মুঠোফোনে স্বজনদে সঙ্গে কথা বলেন মুশফিকরা। কয়েকজন ক্রিকেটারের অভিভাবক অবশ্য বিমানবন্দরেই এসেছেন।

সংবাদ সম্মেলনে দেরি করায় নির্ধারিত সময়ে মসজিদে প্রবেশ করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। টাইগাররা পৌঁছানোর আগেই আল নূর মসজিদে ন্যাক্কারজনক হামলা চালায় অস্ট্রেলিয়ান এক সন্ত্রাসী। হামলায় ৪৯ জন নিরীহ মুসলমান নিহত হন। তন্মধ্যে ছিলেন তিন বাংলাদেশিও। এ ছাড়া ১১ জন মুসলিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

জীবন যেখানে মুখ্য সেখানে ক্রিকেট গৌণ একটা ব্যাপার। স্বাভাবিকভাবেই দেশে ফিরতে মরিয়া হয়ে ওঠেন প্রাণে বেঁচে যাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা। অবশেষে ১৫জন ক্রিকেটার ও দলের ম্যানেজার সবাই ঢাকায় ফিরে এসেছেন। তবে কোচিং স্টাফদের কয়েকজন আসেননি। ছুটি কাটাতে তাদের জন্মভূমিতে ফিরে গেছেন তারা।

sheikh mujib 2020