advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

আগামী ২৩ মার্চ পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরের। সামনে বিশ্বকাপ বলে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার এবারের আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। যারা খেলবেন বলে ঠিক করেছেন তাদের সবাইকেও শুরু থেকে পাচ্ছে না আইপিএল। ইনজুরির কারণে বেশ কয়েকজন ক্রিকেটার এবারের আইপিএলের শুরুতে খেলতে পারবেন না।

injury in ipl de villiars

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানেরই শুরু থেকে খেলতে না পারার বিষয়ে সংশয় আছে। গত বছরের মতো এবারও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলার কথা সাকিবের। কিন্তু আঙ্গুলের চোট থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি বাংলাদেশি অলরাউন্ডার। ফলে শুরু থেকে তার আইপিএল খেলা নিয়ে শঙ্কা আছে।

অস্ট্রেলিয়ান তারকা স্টিভেন স্মিথেরও শুরু থেকে আইপিএল খেলা নিয়ে শঙ্কা আছে। রাজস্থান রয়্যালসের হয়ে খেলার কথা স্মিথের। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে কঁনুইয়ের চোট নিয়ে দেশে ফেরা স্মিথ ঠিক কবে নাগাদ রাজস্থান শিবিরে যোগ দিতে পারবেন তা নিয়ে এখনো ধোঁয়াশা কাটেনি।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স যে একাধিক ম্যাচ মিস করবেন তা নিশ্চিত। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলতে যাওয়া ডি ভিলিয়ার্স পিএসএলে চোট পেয়েছেন। তাতে তিনি যে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচ মিস করছেন তা নিশ্চিত।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে চোট পাওয়া কেন উইলিয়ামসনও হয়তো আইপিএলের শুরুতে থাকছেন না। সাকিবের হায়দরাবাদের হয়ে খেলতে যাওয়া উইলিয়ামসনের চোট কাটিয়ে উঠতে বেশ সময় লাগবে বলে মনে করা হচ্ছে।

কলকাতা নাইট রাইডার্সের দুই ক্যারিবীয়ান তারকা সুনিল নারিন ও আন্দ্রে রাসেলও চোটের সঙ্গে লড়ছেন। দুজনেরই শুরু থেকে আইপিএল খেলা নিয়ে শঙ্কা রয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সের ভারতীয় পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও শুরু থেকে আইপিএল খেলতে পারবেন না। পিঠের ইনজুরি থেকে এখনো সেরে উঠেননি পান্ডিয়া।

sheikh mujib 2020