advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

এই তো মাস দুই আগের ঘটনা। আবারও জাতীয় দলে ফিরে আগামী ওয়ানডে বিশ্বকাপ খেলতে চাই, এই কথা বলতে বলতে অস্থির হয়ে পড়েছিলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু স্বপ্ন আর বাস্তবতার মধ্যে কতো ফারাক! আশরাফুল এখন লিগ ম্যাচ খেলারও সুযোগ পাচ্ছেন না।

mohammad ashraful dpl sad

তিনদিনের বিরতির পর আজ মঙ্গলবার আবারও শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ড অব রূপগঞ্জের মুখোমুখি হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সকাল সকাল টসের পরই বড় একটা বিস্ময়, মোহামেডানের একাদশে আশরাফুলের নাম নেই!

অর্থাৎ লিগ ম্যাচেও একাদশ থেকে বাদ পড়লেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম তারকা। নিজের অফ ফর্মই এর প্রধান কারণ। গতবারের প্রিমিয়ার লিগে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন। তাতেই আশরাফুলের জাতীয় দলে ফেরার গুঞ্জন উড়তে থাকে। কিন্তু সাবেক অধিনায়কের অফ ফর্মের শুরু যেন সেখান থেকেই!

গত বিপিএলে তাকে ১৮ লাখ টাকায় কিনেছিল চিটাগং ভাইকিংস। কিন্তু তিন ম্যাচ খেলার সুযোগ পেয়ে আশরাফুল করতে পেরেছিলেন মাত্র ২৮ রান! তারপর চলতি লিগের জন্য আশরাফুলকে কিনেছিল মোহামেডান। হয়তো গতবারের সেই পাঁচ সেঞ্চুরির কথা মনে করেই সাবেক অধিনায়ককে ১৫ লাখ টাকায় কিনতে দ্বিধা করেনি দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি। কিন্তু একটা পর্যায়ে আশরাফুলকে তারাও একাদশ থেকে ছেঁটে ফেলল।

এই ছেঁটে ফেলার জন্য টিম ম্যানেজম্যান্টকে হয়তো দোষ দেওয়ার সুযোগ নেই আশরাফুলের। প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগের দুই ম্যাচে তার ইনিংস দুটি ছিল যথাক্রমে ২১, ০। প্রিমিয়ার ডিভিশন ওয়ানডে লিগের দুই ম্যাচ খেলে আউট হয়েছেন ০ ও ১০ রান করে। এরপর সাবেক অধিনায়কের বাদ পড়াটা অনুমিতই।

তবে কী আশরাফুলের শেষের শুরু হয়ে গেল! ৩৫ বছর বয়সে পা রাখবেন কিছুদিন পর। আজ লিগ ম্যাচের একাদশ থেকেও বাদ পড়তে হলো। এই বয়সে এখান থেকে ঘুরে দাঁড়িয়ে আদৌও কী আবারও জাতীয় দলের জার্সি গায়ে চড়ানো হবে! আশরাফুলভক্তরা নিশ্চয় ‘না’ বলবেন না। আশরাফুল অতীতে বহু অসম্ভবকেই তো সম্ভব করেছেন।

sheikh mujib 2020