advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

পেশাদার ক্রিকেটে পা রাখার আগেই তারকা খ্যাতি পেয়ে গেছেন অর্জুন টেন্ডুলকার। কারণটা তার বাবা শচীন টেন্ডুলকার। শচীনপুত্র বলে বরাবরই অর্জুন থাকেন লাইম লাইটের আলোতে। বাবার মতো হতে না পারলেও অন্তত একজন ভালো ক্রিকেটার হতে চান অর্জুন।

son of sachin tendulkar

ছেলের স্বপ্ন পূরণে সবসময়ই ছায়া হয়ে আছেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। এ যাত্রায় শুরুতেই হোঁচট। সামনে আরেকটা বড় পরীক্ষা দিতে হবে অর্জুনকে। আসন্ন টি-টোয়েন্টি মুম্বাই লিগে খেলবেন ভারতের সাবেক অধিনায়কের ছেলে। আসরটিকে সামনে রেখে কিছুটা স্নায়ুচাপে ভুগছেন অর্জুন।

কারণটা অনুমেয়। যুব টেস্ট অভিষেকটা সাদামাটা হয়েছিল অর্জুনের। দুই ম্যাচেই না বল হাতে, না ব্যাট হাতে- কোনোটিতেই সুবিধা করতে পারেননি এই অলরাউন্ডার। তাতে কিছুটা হলেও হতাশ শচীনপুত্র। হতাশায় যাতে ছেলে ভেঙে না পড়ে তাই উপদেশ দিয়েছেন শচীন।

কী পরামর্শ বা নির্দেশনা তা মঙ্গলবার গণমাধ্যমকে উদ্দেশ্য করে বলেছেন ইতিহাসের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। শচীন বলেছেন, ‘খেলাধুলায় কখনোই আপনি নিশ্চিত করে বলতে পারবেন না যে কখন সুযোগ আসবে। তখনই আপনাকে সেরাটা দিতে হবে। এটা একটা (মুম্বাই লিগ) মঞ্চ। মানুষ আপনার পারফরম্যান্স দেখবে। ভালো করতে পারলে আপনি বিশ্বসেরা হতে পারবেন।’

শচীন আরো বলেছেন, ‘যদি সাফল্য না আসে তখন অতীত ভুলে ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। আমার বিশ্বাস অর্জুন ভালোভাবেই ফিরে আসবে। যতক্ষণ ওর ক্রিকেটের প্রতি ভালোবাসা থাকবে ততক্ষণ ওর প্রতি আমার এই আত্মবিশ্বাসটা থাকবে।’

sheikh mujib 2020