advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল পরপর আউট হয়ে গেলে মনে হচ্ছিল কিংস ইলেভেন পাঞ্জাবের রান তোলার গতি হয়তো কমে যাবে। কিন্তু তেমনটা আর হয়নি। তরুণ সরফরাজ খান চারে নেমে দারুণভাবে পাঞ্জাবের ইনিংসটা টেনে নিয়েছেন। ২৯ বল খেলে ৬টি চার আর ১টি ছক্কার সাহায্যে ৪৬ রানের দারুণ এক ইনিংস খেলেন ২১ বছর বয়সী তরুণ।

sarfaraz khan kings punjab

সরফরাজের শেষ মুহূর্তের সাপোর্টে শেষ পর্যন্ত ১৮৪ রানের চ্যালেঞ্জিং একটা স্কোর পেয়েছে পাঞ্জাব। এই ইনিংসটা পাঞ্জাবের বড় উপকারে এসেছে তো বটেই সরফরাজকেও হয়তো আত্মবিশ্বাসী করে তুলবে।

বয়সে তরুণ আর পাওয়ার হিটার বলে ভারতীয় ক্রিকেটের বড় সম্পদ ভাবা হচ্ছিল তাকে। আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলতেন। নিয়মিত পারফর্মও করতেন সরফরাজ। কিন্তু গত আইপিএলে খুব একটা সুবিধা করতে পারেননি। বেঙ্গালুরুও তাকে দলে রাখেনি। পরে নিলাম থেকে সরফরাজকে নেয় পাঞ্জাব। নতুন ঠিকানায় এসে প্রথম ম্যাচেই প্রত্যাশা মেটালেন তরুণ ক্রিকেটার।

তবে রাজস্থান রয়্যালসের বিপক্ষে আজ পাঞ্জাবের বড় সংগ্রহের আসল কারিগর কিন্তু সরফরাজ নয়, ক্রিস গেইল। নিলামে সরফরাজের চেয়েও বেশি অবজ্ঞার শিকার হওয়া গেইল ওপেনিং করতে নেমে মাত্র ৪৭ বলে করেছেন ৭৯ রান। এই ইনিংসের ওপর দাঁড়িয়েই শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলেছে পাঞ্জাব।

sheikh mujib 2020