advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

সময়টা ভালো যাচ্ছে না টাইগারদের একসময়কার দুর্দান্ত ওপেনার সৌম্য সরকারের। ব্যর্থতার বৃত্ত থেকে নিজেকে বের করতে পারছেন না।

soumya sarkar want to play big innings

সেই সাথে ভালো শুরু করার পরও বড় ইনিংস উপহার দিতে বার বার ব্যর্থ হচ্ছেন তিনি। সম্প্রতি তার খেলা কয়েকটি ইনিংস অন্তত তারই প্রমাণ দেয়।

তবে নিজেকে আগের রূপে ফিরিয়ে আনতে বদ্ধ পরিকর এ বামহাতি ব্যাটসম্যান। জানিয়েছেন, বড় ইনিংস উপহার দেয়ার চেষ্টা করছেন।

বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, ‘প্রস্তুতি হলো সফলতার চাবিকাঠি। আমি ৩০ অথবা ৪০ রানের ইনিংস খেলার বৃত্ত থেকে বেরিয়ে আসার পরিকল্পনা করছি। বড় ইনিংস খেলার চেষ্টা করছি।’

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ওপেনিংয়ে খেলার সুযোগ হয়নি। তবে টপ অর্ডারে সুযোগ পেলেও বড় ইনিংস খেলতে পারেননি। তিন ম্যাচে তার স্কোর যথাক্রমে ৩০, ২২ ও ০ রান।

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনী লিমিটেডের হয়ে খেলছেন সৌম্য। তিন ম্যাচে তার স্কোর যথাক্রমে ৩৩, ৩৬ এবং ৪৩ রান।

২০১৫ সালের বিশ্বকাপের আগে দলে অন্তর্ভুক্ত হন সৌম্য।

আগের সময়কার কথা স্মরণ করে সৌম্য বলেন, ‘তখন আমি চিন্তামুক্ত হয়ে খেলেছি। তবে এখন দায়িত্ব অনেক বেশি। যদি আসন্ন বিশ্বকাপ একাদশে খেলার সুযোগ পাই তাহলে আরও বেশি দায়িত্ব নিয়ে খেলবো।’

২৬ বছর বয়সী এ ব্যাটসম্যান বিশ্বাস করেন যে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে প্রস্তুত হতে চলমান ঢাকা লিগ তাকে সাহায্য করবে।

তিনি বলেন, ‘ম্যাচের অবস্থার কথা মাথায় রেখে লিগে খেলছি এবং দলের দাবি অনুযায়ী খেলার চেষ্টা করছি। ইংল্যান্ডে কিভাবে খেলা উচিত এটা আমাকে সেই পরিকল্পনায় সাহায্য করবে।’

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে বিশ্বকাপের দল ঘোষণা করা হতে পারে বলে সম্প্রতি সাংবাদিকদের জানিয়েছেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার।

বিশ্বকাপের আগে টাইগাররা আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আয়ারল্যান্ডে তৃতীয় সিরিজে অংশ নেবে।

sheikh mujib 2020