advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

ঘনিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বমঞ্চের জন্য দল প্রায় চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণার। সেই ঘোষণাতে অপেক্ষা করছে চমক। প্রাথমিক দলটা ছেঁটে এখন ২৩ সদস্যে নিয়ে এসেছে পাকিস্তানের নির্বাচক প্যানেল।

umar akmal and wahab riaz pakistan

বিশ্বকাপের প্রাথমিক দলটা আগেই ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চূড়ান্ত দলে কারা থাকবেন সেটাও নাকি ইতোমধ্যে মোটামুটি নিশ্চিত। কিন্তু চূড়ান্ত দল ঘোষণার আগেই তালিকা থেকে দুটি নাম ঝরে পড়ছে। উমর আকমল এবং ওয়াহাব রিয়াজকে বাদ দেওয়া হয়েছে পাকিস্তানের বিশ্বকাপ যাত্রা থেকে।

খবরটা অনেকের কাছেই বিস্ময়ের মতো। কারণ দুজনই বর্তমানে দারুণ ছন্দে আছেন। এই তো কালকের কথা। পাকিস্তান কাপে ৬৬ বলে ৯৯ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে বেলুচিস্তানের জয়ে ভূমিকা রেখেছেন উমর। বুধবার আবার খাইবার পাখতুনওয়ার জয়ের ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ওয়াহাব (৫/৫২)।

তবু ইনজামাম উল হকের নির্বাচিত দলে জায়গা হচ্ছে না তাদের। পাকিস্তান কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে আলোচনা করেই নাকি দল চূড়ান্ত করেছেন ইঞ্জি। দলে থাকা ২৩ জনকে লাহারের জাতীয় ক্রিকেট একাডেমিতে ১৫ ও ১৬ এপ্রিল ফিটনেস পরীক্ষা দিতে হবে।

ওয়াহাব-উমরের সেই ভাগ্যটাও হচ্ছে না। কেউ ফিটনেস পরীক্ষায় উৎড়াতে না পারলেও সুযোগ আসবে না তাদের। অথচ গত সপ্তাহে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ম্যাচে রেকর্ড রান (১১২) করা আবিদ আলির বিশ্বকাপের দরজা খুলতে যাচ্ছে। ১৮ বছর বয়সী মোহাম্মদ হাসনাইনকেও ডেকে পাঠানো হয়েছে। ফিটনেস পরীক্ষায় বসতে যাচ্ছেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও।

আগামী ৩১ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে পাকিস্তান। প্রস্তুতি হিসেবে ২৩ এপ্রিল ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবে তারা। বিশ্বকাপের আগে নয়টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সাবেক চ্যাম্পিয়নরা।

২৩ সদস্যের পাকিস্তান: সরফরাজ আহমেদ, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হ্যারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজাওয়ান, সাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান শিনওয়ারি, ইয়াসির শাহ।

sheikh mujib 2020