advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

তাসকিন আহমেদ যখন তার হারানো গতি, ছন্দ দারুণভাবে ফিরে পাচ্ছিলেন ঠিক তখনই বড় ধরনের চোটে পড়লেন। গত বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে আগুন ঝরানো বোলিং করতে করতেই পায়ের গোড়ালির চোটে পড়েছিলেন তরুণ পেসার। ফলে নিউজিল্যান্ড সফরের দলে ডাক পেলেও খেলার সুযোগ হয়নি।

taskin ahmed sylhet bpl bowlling

সেসব হতাশা পেছনে ফেলে ইনজুরি কাটিয়ে আজই মাঠে ফিরেছিলেন তাসকিন। কিন্তু দীর্ঘ আড়াই মাস পর তাসকিনের এই ফেরাটা খুব একটা ভালো হলো না।

খেলার অনুমতি পাওয়ার পর তাড়াতাড়ি মাঠে ফেরার জন্য উঠে-পড়ে লেগেছিলেন তাসকিন। প্রিমিয়ার লিগের বেশ কয়েকটি দলকে ফোন করে দলে নেওয়ার অনুরোধ করেছিলেন। কিন্তু প্রায় সব দলই তাকে নেটে না দেখে হঠাৎ করে মাঠে নামিয়ে দিতে রাজি ছিল না। ব্যতিক্রম ছিলো কেবল লিজেন্ড অব রূপগঞ্জ। সুপার লিগের আগেই তাসকিনকে মাঠে নামানোর প্রতিশ্রুতি দিয়েছিল দলটি। ফলে তাসকিন চুক্তি করে তাদের সঙ্গেই। তবে তড়িঘড়ি করে মাঠে ফিরে ভালো বোলিং করতে পারেননি তাসকিন।

মিরপুরে লো স্কোরিং ম্যাচে লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮০ রানের বেশি তুলতে পারেনি প্রথমে ব্যাটিং করতে নামা নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাব। কিন্তু এমন লো স্কোরিংয়ের ম্যাচেও দু’হাত ভরে রান বিলিয়েছেন তাসকিন।  রূপগঞ্জের হয়ে বোলিং করার সুযোগ পেয়েছেন পাঁচ ওভার।

এই পাঁচ ওভারে ৩৬ রান খরচায় উইকেটশূন্য, অর্থাৎ ওভারপ্রতি রান দিয়েছেন ৭.২০ করে। তবে তার বাজেভাবে ফেরার দিনে দল ঠিকই জিতেছে। ১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪০.৭ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে রূপগঞ্জ। দলটির পক্ষে ওপেনার মাহমুদুল নাইম ৬৩ রান করেছেন। ৬২ করে অপরাজিত ছিলেন মেহেদী মারুফ। তার সাথে ৪৭ রানে অপরাজিত ছিলেন মমিনুল হক।

এদিকে দিনের অপর ম্যাচে প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১ উইকেটের জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৫০ রান তুলেছিল প্রাইম দোলেশ্বর। পরে নয় উইকেট হাতে রেখে এক বল বাকি থাকতে জয়ের জন্য ২৫১ রান তোলে ব্রাদার্স।

sheikh mujib 2020