advertisement
আপনি পড়ছেন

নাম তার উমর দারাজ। থাকেন পাকিস্তানে। ভারতের ‘ঘোরশত্রু’ দেশের নাগরিক তিনি। সেই ইনি যদি বিরাট কোহলির সমর্থক হন, কেমন দেখায়? সমর্থক হওয়ার আবার দেশ-বিভেদ কী! উমর এটাই মনে করতেন। ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলির পাগল ভক্ত উমর পড়েছেন ভয়াবহ বিপদে। তার এই বিপদের কারণ কোহলিকে সমর্থন করা। কোহলির সামনে সুযোগ এসেছে উমরের জন্য কিছু করার। তিনি কি তা করবেন?

will kohli do something for umar

ঘটনা হলো, পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসের দিন ভারতের ম্যাচ ছিলো অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওই ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় ভারত। খুশিতে ভারতের পতাকা বাড়িতে উড়িয়ে দেন উমর!

ঘটনাটি পুলিশে জানায় প্রতিবেশিরা। প্রজাতন্ত্র দিবসের দিন নিজেদের দেশে ভারতের পতাকা উড়ানোর বিষয়টি তারা স্বাভাবিকভাবেই সহজ করে নেয়নি। পুলিশ সঙ্গে সঙ্গে আটক করে উমরকে। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলাও হয়ে গেছে।

বর্তমানে পুলিশ হেফাজতে থাকা উমরের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। অভিযোগ প্রমাণিত হলে অন্তত ১০ বছরের জেল হতে পারে তার।

উমরের এমন বিপদের কথা জেনেছে কোহলির পরিবার। তার বড় ভাই বিকাশ কোহলি ঘটনাটা জানিয়েছেন কোহলিকেও। রাষ্ট্রীয়ভাবে সরকারের সহায়তা নিয়ে উমরের জন্য কিছু করার কথা ভাবছেন তারা। তবে পুরো বিষয়টি নির্ভর করছে বিরাট কোহলি আসলে উমরের জন্য কী করতে চান সেটির উপর। কোহলি কি শেষ পর্যন্ত কিছু করবেন উমরের জন্য?

 

আপনি আরো পড়তে পারেন

বাংলাদেশকে স্পিনের ভয় দেখাচ্ছে নেপাল

বিশ্বকাপ, তো কী হয়েছে!

সাইফের প্রতি ধীর ব্যাটিংয়ের নির্দেশ ছিলো