advertisement
আপনি দেখছেন

এফটিপি সূচি অনুযায়ী আগামী বছরের জানুয়ারিতে পাকিস্তানে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার কথা বাংলাদেশ দলের। এই সফর নিয়ে অনেকদিন ধরেই নানান চর্চা চলছে দেশের ক্রীড়াঙ্গনে। সফরকে ঘিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অনেকটা মুখোমুখি অবস্থানে।

bcb pcb chairman

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশের পুরো কোচিং স্টাফ। কদিন আগে বিসিবির এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছেন, বাংলাদেশি ক্রিকেটাররা পাকিস্তান সফরে যেতে চায় তবে লম্বা সফরে নয়। টি-টোয়েন্টি সিরিজ খেলতে যেতে চায় তারা, যা অল্প কয়েক দিনেই শেষ হয়ে যাবে।

সিরিজ কোন নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নেওয়ার জন্য পিসিবিকে অনুরোধ করার কথাও বলেছেন বিসিবি কর্মকর্তা।

ওই কথার প্রেক্ষিতে পিসিবির এক মুখপাত্র গণমাধ্যমকে বলেছেন, ‘বিদেশের মাটিতে হোম সিরিজ না খেলার যে নীতিগত সিদ্ধান্ত আমরা নিয়েছি তাতে পিসিবি অনড়। বাংলাদেশের আসন্ন সফর সম্পর্কিত প্রাথমিক পরিকল্পনা তাদের (বিসিবি) কাছে পাঠানো হয়েছে।’

পূর্নাঙ্গ সিরিজের বদলে ছোট একটা সিরিজ আয়োজনের প্রস্তাবেও রাজি না হওয়ার আভাস দিয়েছে পাকিস্তান বোর্ড। জানুয়ারি থেকে ফেব্রুয়ারিতে পাকিস্তানে গিয়ে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।