advertisement
আপনি দেখছেন

ব্রিস্টলের মারপিট কাণ্ডে ক্যারিয়ার বিপর্যয়ের শঙ্কায় পড়েছিলেন বেন স্টোকস। প্রায় ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন ইংলিশ অলরাউন্ডার। তার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড।

ben stokes plays a shot

বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজেও আলো ছড়িয়েছেন স্টোকস। দেশকে গর্ব করার উপলক্ষ্য এনে দেওয়ার জন্য ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে আরো বড় পুরস্কার পেলেন স্টোকস। এসজেএ (স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোশিয়েসন) ব্রিটিশ স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছেন বিশ্বজয়ী অলরাউন্ডার।

প্রতিবছর ব্রিটিশ ক্রীড়া সাংবাদিকদের ভোটে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। সাধারণত ক্রিকেটের বাইরের খেলোয়াড়রাই জিতে থাকেন বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার। এ বছর ক্রিকেট দল বিশ্বকাপ জেতায় সেটার প্রভাব পড়েছে ব্রিটিশ স্পোর্টস অ্যাওয়ার্ডে। মোট তিনজনকে সেরার স্বীকৃতি দেওয়া হয়েছে।

জফরা আর্চার উদীয়মান সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন। তবে সব ছাপিয়ে আলোকিত থাকলেন শুধু ইংলিশ অলরাউন্ডারই। স্টোকস হারিয়েছেন ছয়বারের ফর্মুলা ওয়ানের বিশ্বকাপজয়ী লুইস হ্যামিল্টন ও ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার রহিম স্টার্লিংকে।

যুক্তরাজ্যের বর্ষসেরা হওয়ার পর স্টোকস বলেছেন, ‘এই পুরস্কার নেওয়াটা আমার জন্য অনেক বড় সম্মানের। এটা শুধু ইংলিশ ক্রিকেটের জন্যই নয়, গোটা যুক্তরাজ্যের জন্য দুর্দান্ত একটা বছর ছিল। আমি খুবই ভাগ্যবান যে এই দলটার সঙ্গে থাকতে পেরেছি; সহায়তা করতে পেরেছি।’

sheikh mujib 2020