advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সিরিজ শেষ হওয়ার পর দেশে ফিরছে না তারা। এই সফরেই ভারতের সঙ্গে সীমিত ওভারের দুটি সিরিজ খেলবে ক্যারিবীয়রা। সিরিজ দুটির জন্য বৃহস্পতিবার রাতে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

west indies celebration 2019

যথারীতি দুই সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কাইরেন পোলার্ড। কিন্তু দুই সংস্করণে নতুন সহকারী পাচ্ছেন তিনি। ভারতের বিরুদ্ধে ওয়ানডেতে শাই হোপ এবং টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের সহ-অধিনায়ক থাকবেন নিকোলাস পুরান। ঘোষিত দলে বিশ্রাম দেওয়া হয়েছে ক্রিস গেইলকে।

দল নির্বাচনে আফগান সিরিজকে অগ্রাধিকার দিয়েছেন ক্যারিবীয় নির্বাচকরা। আগামী ৬ ডিসেম্বর হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একদিন পরই দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। ১১ ডিসেম্বর মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামের শেষ ম্যাচ মাঠে গড়াবে।

কুড়ি ওভারের সিরিজ শেষে ভারতের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ১৫ ডিসেম্বর চেন্নাইতে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। দুইদিন পর দ্বিতীয় ম্যাচ। ২২ ডিসেম্বর কটাকে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: সুনিল অ্যামব্রিস, রোস্টন চেজ, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কিমো পল, খারি পিয়েরি, কাইরেন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, রোমারিও শেফের্ড, হেইডেন ওয়ালস জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: ফ্যাবিয়েন অ্যালেন, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, কিমো পল, ব্রেন্ডন কিং, এভিস লুইস, খারি পিয়েরি, কাইরেন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ডিনেশ রামদিন, শের্ফানি রাদারফোর্ড, লেন্ডল সিমন্স, হেইডেন ওয়ালস জুনিয়র, কেসরিক উইলিয়ামস।

sheikh mujib 2020