advertisement
আপনি দেখছেন

ওয়ার্নারভক্তদের হতাশ করে ইনিংস ঘোষণার পর অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন দ্রুত বল তুলে দিয়েছিলেন তার পেসারদের হাতে। অজি অধিনায়ককে হতাশ করেননি মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরা। এক সেশনেই ছয় উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে কোনঠাসা করে দিয়েছেন স্বাগতিকরা।

australia slip cordon goes up for an appealপাকিস্তানের আরেকটি উইকেট পতনে অবেদন করছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। ছবি ইন্টারনেট

অস্ট্রেলিয়ার ৫৮৯ রানের জবাব দিতে নেমে ৬ উইকেটে ৯৬ রান তুলে শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। সে হিসেবে ৪ উইকেট হাতে রেখে এখনো ৪৯৩ রানে পিছিয়ে আজহার আলীর দল। আরেকটা ইনিংস পরাজয়ের লজ্জা হয়তো হজম করতে হচ্ছে পাকিস্তানকে!

অ্যাডিলেডে আজ ১ উইকেটে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার অপরাজিত ছিলেন ১৬৬ রানে, মার্নাস লাবুশানে ছিলেন ১২৬ রানে অপরাজিত। সেখান থেকে পাকিস্তানি বোলিং আক্রমণকে কচুকাটা করে ডেভিড ওয়ার্নার যখন ত্রিপল সেঞ্চুরি পূর্ণ করলেন তখন দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলাই শেষ হয়নি। ওয়ার্নার যেভাবে খেলছিলেন তাতে মনে হচ্ছিল ব্রায়ান লারার চারশ রানের বিশ্বরেকর্ড আজ হয়তো ভেঙেই দিবেন অজি ওপেনার। কিন্তু সেই সুযোগই দিলেন না টিম পেইন।

সবাইকে অবাক করে ৩ উইকেটে ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে দেন অজি অধিনায়ক। ইনিংস ঘোষণার পর ওয়ার্নার ৩৩৫ রানে রানে অপরাজিত ছিলেন। ৪১৮ বল খেলে ৩৯ চার ১ ছয়ে এই রান করেন অজি তারকা। মার্নাস লাবুশানে আউট হন ১৬২ রানে। পুরো ইনিংসে পাকিস্তানের হয়ে উইকেট পেয়েছেন কেবল শাহিন শাহ আফ্রিদি। ৮৮ রান খরচায় তিন উইকেট নিয়েছেন শাহিন।

পরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের পক্ষে এক বাবর আজমই যা একটু দাঁড়াতে পারলেন। প্রথম ইনিংসে এখন পর্যন্ত ছয় উইকেট হারিয়ে পাকিস্তান যে ৯৬ রান তুলেছে তার মধ্যে এক বাবর আজমের ব্যাট থেকেই এসেছে ৪৩ রান। ৬৭ বল খেলে ৬ চারে ৪৩ রানে অপরাজিত আছেন বাবর। পাকিস্তানের পতন হওয়া ছয় উইকেটের চারটিই নিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক।