advertisement
আপনি দেখছেন

হ্যামিল্টন টেস্টে নিউজিল্যান্ডের ৩৭৫ রানের জবাব দিতে নেমে পাঁচ উইকেটে ২৬৯ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। ইংলিশদের এভাবে ঘুরে দাঁড়ানোতে বড় কৃতিত্ব জো রুটের। রাওরি বার্নসকে সঙ্গে নিয়ে আজ দুর্দান্ত লড়াই করেছেন ইংলিশ দলপতি।

joe root celebrates reaching his centuryসেঞ্চুরির পর জো রুট- ছবি ইন্টারনেট

অনেকদিন ধরেই জো রুটের ব্যাট প্রত্যাশা মতো সাড়া দিচ্ছিল না। অ্যাশেজে ভালো করতে পারেননি। চলতি নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টেও প্রত্যাশা মতো রান পাননি। ইংলিশ অধিনায়ক টেস্টে সর্বশেষ সেঞ্চুরিটি পেয়েছিলেন গত ফেব্রুয়ারিতে, উইন্ডিজের বিপক্ষে। কথা উঠেছিল, তবে কী অধিনায়কত্বের চাপেই নুয়ে পড়ল রুটের ব্যাট? এমন প্রশ্নে কদিন আগে না বোধক উত্তর দিয়েছিলেন। আজ রুটের পক্ষে কথা বলল তার ব্যাটও।

গতকাল ৬ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে শুরু করে আজ সারা দিন ব্যাটিং করে অপরাজিত ইংলিশ অধিানয়ক। তৃতীয় উইকেটে বার্নসের সঙ্গে ১৭৭ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে শক্ত অবস্থানে নিয়েছেন। বার্নস ২০৯ বল খেলে ১৫ চারে ১০১ রান করে ফিরেছেন। দিন শেষে ২৭৮ বল খেলে ১৪ চারে ১১৪ রানে অপরাজিত রুট।

বেন স্টোকস সুবিধা করতে পারেননি। ২৬ রানে আউট হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার। দিন শেষে রুটের সঙ্গে ৪ রানে অপরাজিত আছেন ওলি পোপ। নিউজিল্যান্ডের হয়ে ৬৩ রানে দুই উইকেট নিয়েছেন টিম সাউদি।