advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 56 মিনিট আগে

অ্যাডিলেড টেস্টে এখনো ব্যাট করার সুযোগ পাননি টিম পেইন। তবুও বেশ আলোচনা হচ্ছে তাকে নিয়ে। অনেকে বলছেন পেইনের কারণেই টেস্ট ইতিহাসের সর্বোচ্চ রানের ইনিংস খেলার সুযোগ হাতছাড়া হয়েছে ডেভিড ওয়ার্নারের!

rohit warner

অ্যাডিলেড টেস্টে পাকিস্তানের বোলিং আক্রমণকে ভোতা বানিয়ে ত্রিপল সেঞ্চুরি পাওয়া ওয়ার্নার এগুচ্ছিলেন চারশ’র দিকে। কিন্তু ওয়ার্নার যখন ৩৩৫ রানে ব্যাট করছিলেন তখন হঠাৎ ইনিংস ঘোষণা করে ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভাঙার সুযোগ নষ্ট করে দিয়েছেন পেইন। এমন সিদ্ধান্তের কারণে অজি দলপতিকে সুলে চড়াচ্ছেন অনেকে।

কাল দিনের খেলা শেষে ওয়ার্নার সংবাদ সম্মেলনে গেলে তাকেও প্রশ্ন করা হয়। ওয়ার্নার অবশ্য পেইনকে দোষ দিলেন না। বলেছেন ম্যাচের গতিপথ বিবেচনা করেই ইনিংস ঘোষণা করেছেন পেইন।

কারো পক্ষে লারার ৪০০ রানের রেকর্ড ভাঙা সম্ভব সেটাও বলেছেন ওয়ার্নার। তিনি বলেন, ‘আমাদের মাঠগুলো অনেক বড়। এখানে বাউন্ডারি মারা সম্ভব নয়। শরীর ক্লান্ত হয়ে পড়লে খেলা কঠিন হয়ে পড়ে। শেষের দিকে আমি দুই রান নিচ্ছিলাম। বাউন্ডারি মারতে পারব বলে মনে হচ্ছিল না।’

অজি তারকা বলেন, ‘কোন একজনের নাম যদি নিতে হয় যে এই রেকর্ড ভাঙতে পারবে তাহলে আমি রোহিতের নামই নিব। লারার রেকর্ড ভাঙতে পারে রোহিতই।’

২০০৪ সালে অ্যান্টিগাতে ইংল্যান্ডের বিপক্ষে ৪০০ রানে অপরাজিত ছিলেন ব্রায়ান লারা। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের এই রেকর্ডটি এখনো অক্ষুন্ন।

sheikh mujib 2020