advertisement
আপনি দেখছেন

ডেভিড ওয়ার্নারকে চারশ’ রানের রেকর্ড ভাঙার সুযোগ না দিয়ে ইনিংস ঘোষণা করে সমালোচিত হয়েছিলেন টিম পেইন। তবে অস্ট্রেলিয়ান অধিনায়ক যে উদ্দেশ্য নিয়ে আগেভাগে ইনিংস ঘোষণা করেছিলেন তা পূর্ণ হয়েছে। অ্যাডিলেড টেস্টে শেষ পর্যন্ত ইনিংস ব্যবধানেই হেরেছে পাকিস্তান।

nathan lyon was australia

টেস্টের চতুর্থ দিন সকালেই ইনিংস ও ৪৮ রানের জয় নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল অজিরা। আগের টেস্টটাও ইনিংস ব্যবধানে হারে পাকিস্তান।

ইনিংস পরাজয় এড়াতে আজ সাত উইকেটে ২৪৮ রান তুলতে হতো পাকিস্তানকে। এতো কঠিন কাজটা না পারলেও অবশ্য কাছাকাছি পৌঁছেছিল আজহার আলীর দল। আগের দিন অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান শান মাসুদ ও আসাদ শফিক দারুণ খেলেছেন আজ। দুজনই ফিফটি পেয়েছেন।

শান মাসুদ ও আসাদ শফিকের সঙ্গে অন্যরা একটু দাঁড়াতে পারলে হয়তো ইনিংস পরাজয়টা রুখতে পারত পাকিস্তান। শেষ পর্যন্ত ২৩৯ রানে থামে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। শান মাসুদ ১২৭ বল খেলে ৮ চার ১ ছয়ে ৬৮ রান করেছেন। আসাদ শফিক ১১২ বল খেলে ৫ চারে ৫৭ রান করেছেন। এছাড়া ৪৫ করেছেন মোহাম্মদ রিজওয়ান।

অস্ট্রেলিয়ার হয়ে ৬৯ রান খরচায় পাঁচ উইকেট নিয়েছেন নাথান লায়ন। জস হ্যাজলউড ৬৩ রানে নিয়েছেন তিন উইকেট। প্রথম ইনিংসে ৩০২ রান করেছিল পাকিস্তান। অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৫৮৯ রান তুলে তাদের প্রথম ইনিংস ঘোষণা করে।

sheikh mujib 2020