advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 17 মিনিট আগে

বাংলাদেশ আর মালদ্বীপের ক্রিকেটীয় শক্তিমত্তা দিনের আলোর মতো পরিষ্কার। মালদ্বীপের মেয়েরা কদিন আগ থেকে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছে। অন্যদিকে বাংলাদেশ নারী দল আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলছে প্রায় পাঁচ বছর ধরে। কিন্তু তাই বলে মাঠে মালদ্বীপকে যে এভাবে নাস্তানাবুদ করবে বাংলাদেশ সেটা হয়তো কেউ ভাবেননি! এসএ গেমসের ম্যাচে মালদ্বীপকে আজ ২৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ!

bangladesh woman won by 249 runs

এর চেয়েও বড় আশ্চর্য সালমা খাতুন, ঋতি মনিদের বিপক্ষে মাত্র ৬ রানে অলআউট হয়েছে মালদ্বীপ! প্রথমে ব্যাটিং করতে নেমে ১৯ রানে দুই ওপেনারকে হারালেও বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ২৫৫ রানের সংগ্রহ গড়ে।

সেঞ্চুরি পেয়েছেন নিগার সুলতানা ও ফারজানা হক। তিনে নেমে ৬৫ বল খেলে ১৪ চার ৩ ছয়ে ১১৩ রান করে অপরাজিত ছিলেন নিগার। ফরজানা আরও বেশি বিধ্বংসী ছিলেন। ৫৩ বল খেলে ২০টি চারের সাহায্যে ১১০ রান করে অপরাজিত ছিলেন মিডল অর্ডার এই ব্যাটার।

পরে বাংলাদেশি বোলিং আক্রমণের বিপক্ষে মালদ্বীপের এগারোজন মিলে রান করেছেন ৪! দশ নম্বরে নেমে সাম্মা আলি সর্বোচ্চ দুই রান করেন। সাজা ফাতিমাত ও কিনানাথ ইসমাইল ১ রান করে করেছেন। বাকি আট ব্যাটম্যান আউট হয়েছেন শূন্য রানে।

বাংলাদেশের পক্ষে বল হাতে বিস্মিত করেছেন ঋতু মনি ও সালমা খাতুন। ঋতু ৪ ওভার বোলিং করে মাত্র ১ রান খরচায় তুলে নিয়েছেন তিন উইকেট। সালমা ৩.১ ওভারে ২ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। পুজা চক্রবর্তী ১ রান ও নাহিদা আক্তার শূন্য রানে নিয়েছেন একটি করে উইকেট।

১২.১ ওভারে শেষ পর্যন্ত ৬ রানে গুটিয়ে গেছে মালদ্বীপ। অতিরিক্ত খাত থেকে এসেছে দুই রান। অবশ্য নারী ক্রিকেটে ছয় রানে গুটিয়ে যাওয়া আরও আছে। চলতি বছরেই টি-টোয়েন্টি বিশ্বকাপর আঞ্চলিক বাছাইপর্বে রুয়ান্ডার বিপক্ষে মাত্র ৬ রানে গুটিয়ে গিয়েছিল মালির মেয়েরা।

sheikh mujib 2020