advertisement
আপনি দেখছেন

টানা তিন ম্যাচ বড় ব্যবধানে জিতে আগেই এসএ গেমসের পুরুষ ক্রিকেট ক্যাটাগরির ফাইনাল নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। আগামীকাল চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে টাইগাররা। তার আগে বড় এক ধাক্কাই খেল বাংলাদেশ।

nazmul hossain shanto vs sri lanka

নিয়মরক্ষার ম্যাচে সেই শ্রীলঙ্কার বিপক্ষেই আজ নয় উইকেটে হেরেছে লাল-সবুজের দল। প্রথমে ব্যাটিং করে ১৫০ রান তোলে বাংলাদেশ। পরে মাত্র এক উইকেট হারিয়ে ১৬.১ ওভারেই জয়ের জন্য ১৫১ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। তবে ফাইনালের আগে এভাবে উড়ে যাওয়াতে চিন্তিত নয় নাজমুল হোসেন শান্ত। তরুণ ব্যাটসম্যানের মতে, হেরে ভালোই হয়েছে বাংলাদেশের!

টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। শান্তর ব্যাখ্যা, এই ম্যাচে ফর্মে থাকা টপ অর্ডারের ব্যাটসম্যানদের অনুপস্থিতিতে আগেভাগে ব্যাটিংয়ে নামতে পেরেছে বাংলাদেশের মিডল অর্ডার এবং রানও পেয়েছে। এটা লাভ হয়েছে বাংলাদেশের।

তিনি বলেন, ‘শেষের দিকের ব্যাটসম্যানরা তেমনভাবে ব্যাটিং করার সুযোগ পায়নি আগের ম্যাচগুলোতে। যারা সুযোগ পায়নি তারা আজ আগে ব্যাটিংয়ে নামতে পেরেছে। এতে তাদের আত্মবিশ্বাস বেড়েছে। আমি মনে করি, আমাদের জন্য ভালোই হয়েছে।’

শান্ত বলেন, ‘সাধারণত আমাদের যে দলটা খেলে আজকে সেটা ছিল না। কিছু ক্রিকেটারকে বিশ্রাম দেয়া হয়েছে। তাছাড়া টানা চার ম্যাচ খেলা কঠিনই হতো। টিম ম্যানেজম্যান্ট এই সিদ্ধান্ত নিয়েছে এবং এটা আমাদের জন্য ভালো হয়েছে।’

সোনা জয়ের লড়াইয়ে আগামীকাল বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবেন সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুবরা।