advertisement
আপনি দেখছেন

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছিল ভারত। রবিবার দ্বিতীয় ম্যাচেই মধুর প্রতিশোধ নিল ক্যারিবীয়রা। সিমন্সদের ঝড়ে স্রেফ খড়কুটোর মতো উড়ে গেল বিরাট কোহলির দল। ভারতকে আট উইকেটে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ফিরল সমতায় (১-১)।

simmons pooran celebrate victory

থিরুভানান্তাপুরামে টস হেরে ব্যাট করতে নেমে দুশো রানের আশা জাগিয়েছিল ভারত। যদিও শেষ পর্যন্ত সাত উইকেটে ১৭০ রানের বেশি তুলতে পারেনি কোহলির দল। চ্যালেঞ্জিং লক্ষ্যে ক্যারিবীয়রা (১৭২/২) পৌঁছে গেছে ইনিংসের নয় বল বাকি খাকতেই। বুধবার মুম্বাইতে সিরিজের তৃতীয় ম্যাচ তথা অলিখিত ফাইনাল অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজের জয় সহজ হয়ে যায় দুই ওপেনার এভিন লুইস ও লেন্ডল সিমন্স ঝড়ে। ভাগ্যবশত দুজনই একই ওভারে জীবন পেয়েছেন। পরে ভোগালেন কোহলিদের। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৭৩ রান। ৩৫ বলে তিনটি করে চার-ছক্কায় ৪০ রানে লুইসের আউটে ভাঙে জুটি। ৪৫ বলে চারটি করে চার-ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন সিমন্স।

ম্যাচজয়ী এই ইনিংস খেলার পথে ক্যারিবীয় ওপেনার সঙ্গ পেয়েছেন আরো দুজনের। যা রান তাড়ার পথটা মসৃণ করে দেয়। ১৪ বলে তিন ছক্কায় ২৩ রানে সাজঘরে ফিরেছেন শিমরন হেটমায়ার। ক্যারিবীয়ানদের ইনিংসের শেষের ঝড় উঠেছে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা নিকোলাস পুরানের ব্যাটে। ১৮ বলে চারটি চার ও দুই ছক্কায় ৩৮ রানে অজেয় ছিলেন পুরান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ভারত। তবে রানের চাকা সচল ছিল তাদের। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন শিভাম দুবে। ৩০ বলের ইনিংসে তিনটি চার ও চারটি ছক্কা মেরেছেন তিনি। ২২ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন ঋষভ প্যান্ট।

এ ছাড়া উল্লেখযোগ্য রান করেছেন রোহিত শর্মা (১৫), লোকেশ রাহুল (১১), কোহলি (১৯) ও শ্রেয়ার আইয়ার (১০)। ক্যারিবীয়দের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন উইলিয়ামস ও ওয়ালস। ওয়েস্ট ইন্ডিজের পতন হওয়া উইকেট দুটি নিয়েছেন ওয়াশিংটন সুন্দর ও রবিন্দ্র জাদেজা।