advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

জাঁকজমকপূর্ণভাবে দুদিন আগেই পর্দা উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলের। এবার সময় এসেছে মাঠের খেলা শুরু হওয়ার। বুধবার বিশেষ বিপিএলের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার।

bpl matchবুধবার বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার এবং দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সের ও কুমিল্লা ওয়ারিয়র্স

বেলা ১টা ৩০ মিনিটে ম্যাচটি শুরুর পর সন্ধ্যা সাড়ে ৬টায় আসরের দ্বিতীয় ম্যাচে একই ভেন্যুতে রংপুর রেঞ্জার্সের মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স। গত বছরের মতো এবারও বিপিএলের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

এবারের আসরে অংশ নেয়া সাতটি দলের মধ্যে রয়েছে- ঢাকা প্লাটুন, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত সংস্করণের আসরে এবার মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে প্রথম ৪২টি ম্যাচ লিগ পর্বে এবং বাকি চারটি প্লে-অফ রাউন্ডে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সেরা চারটি দল একটি এলিমেনেটর ও দুটি কোয়ালিফায়ের বিপক্ষে লড়বে। পরবর্তীতে কোয়ালিফায়ার হওয়া দুটি দলের মধ্যে আগামী ১৭ জানুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

গতবারের মতো এবারও ঢাকা (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম), চট্টগ্রাম (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেটে (সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম) ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের শীর্ষ ক্রিকেটারদের সঙ্গে আন্তর্জাতিক অনেক তারকা ক্রিকেটারা বিপিএল খেলবেন। তবে আইসিসি থেকে নিষেধাজ্ঞা থাকায় দেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান খেলছেন না।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে এবারের বিপিএলের নাম বঙ্গবন্ধু বিপিএল। এর আগে বিপিএলের আগের ছয় পর্বের মধ্যে- ঢাকা গ্ল্যাডিয়েটর (২০১২ ও ২০১২-১৩) ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স (২০১৫-১৬ ও ২০১৮-১৯) দুবার করে এবং ঢাকা ডায়নামাইটস (২০১৬-১৭) ও রংপুর রাইডার্স (২০১৭-১৮) একটি করে শিরোপা জয় করে। ইউএনবি।

sheikh mujib 2020