advertisement
আপনি দেখছেন

মাশরাফি বিন মর্তুজা সর্বশেষ ক্রিকেট ম্যাচ খেলছেন গত জুনে, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে। এরপর শ্রীলঙ্কা, আফগানিস্তান, জিম্বাবুয়ে, ভারতের বিপক্ষে পরপর বেশ কয়েকটি ম্যাচ খেলেছে বাংলাদেশ, কিন্ত মাশরাফি ছিলেন না একটিতেও। ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি। আফগানিস্তান, জিম্বাবুয়ে, ভারতের বিপক্ষে ওয়ানডে ছিল না বলে মাঠে ফেরা হয়নি মাশরাফির। বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি প্রায় সাত মাস পর মাঠে ফিরেছেন আজ।

mashrafe press conference elaction

প্রথমে দল না পাওয়ার অস্বস্তি কাটিয়ে এবারের বিপিএলে ঢাকা প্লাটুনকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। আজ রাজশাহী রয়্যালসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ঢাকা। নিজেদের প্রথম ম্যাচে নয় উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে দলটি, তবে মাশরাফি মন্দ করেননি।

ব্যাট হাতে দুই ছক্কায় ১০ বলে ১৮ রান করার পর বল হাতে উইকেট না পেলেও তিন ওভারে রান দিয়েছেন মাত্র ১৮। ওয়ানডে অধিনায়ক জানালেন, পুরো ফিট নন তিনি। অনেকদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলছেন বলে কিছুটা হেজিটেশনও আছে।

বিপিএল শুরু কিছুদিন আগে অনুশীলনে নেমে আবারও হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছিলেন। ওই চোট এবং অনেকদিন পর মাঠে ফেরা নিয়ে জিজ্ঞেস করা হলে মাশরাফির জবাব, ‘আমার একটু হেজিটেশন আছে। নাই তা বলব না। অনেকদিন মাঠের বাইরে থাকলে যা হয় আর কি। হয়তো দুই তিন চার ম্যাচ গেলে ইজি হবে। আমার টুকটাক ইনজুরি আছে। থাকার কথা ছিল না কিন্তু আছে। তবে আমার মনে হয় এগুলো ঠিক হয়ে যাবে। অগেও এমন সমস্যা নিয়ে খেলেছি।’