advertisement
আপনি দেখছেন

প্রায় দশ বছর পর আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে ক্রিকেট খেলতে যেতে চাননি বিদেশিরা।পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বহু চেষ্টা করে বিভিন্ন সময় দেশের মাটিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি, ওয়ানডে আয়োজন করলেও সময়সাপেক্ষ বলে টেস্ট খেলতে চাচ্ছিল না কোন দল। তবে এবার সেই শ্রীলঙ্কার সহযোগিতায় আক্ষেপটা ঘুচেছে।

babar azam obliges fans with selfieবৃষ্টির কারণে খেলা বন্ধ। এই ফাঁকে দর্শকদের ডাকে সাড়া দিতে এগিয়ে গেলেন বাবর আজম- ছবি ইন্টারনেট

প্রায় দশ বছর পর কোন বিদেশি দল হিসেবে পাকিস্তানে টেস্ট খেলতে গেছে শ্রীলঙ্কা। দুদলের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয়েছে রাওয়ালপিন্ডিতে। এই ম্যাচকে ঘিরে শুধু রাওয়ালপিন্ডিতে নয়, উৎসবমূখর পরিবেশ পুরো পাকিস্তানে। কিন্তু বেরসিক প্রকৃতি এসব বুঝছে কই! বৃষ্টির কারণে ঠিকভাবে খেলাই হচ্ছে না।

প্রথম দিনে খেলা হয়েছে ৬৮.১ ওভার। দ্বিতীয় ও তৃতীয় দিনে বৃষ্টির প্রভাব থাকল আরও বেশি। দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ১৮.২ ওভার। আজ তৃতীয় দিনে খেলা হলো মোটেই ৫.৩ ওভার। টেস্টের তিন দিন গেলেও স্বাগতিক দর্শকরা এখনো নিজেদের দলের ব্যাটিং দেখতে পারেনি। তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার স্কোর ২৮২/৬।

আজ তৃতীয় দিনের সাড়ে পাঁচ ওভারে উইকেট তুলে নিতে পারেননি পাকিস্তানি বোলাররা। আগের দিন ৭২ রানে অপরাজিত থাকা ধনঞ্জয়া ডি সিলভা ৮৭ রানে আজ দিন শেষ করেছেন। তার সঙ্গে ৬ রানে অপরাজিত দিওরুয়ান পেরেরা। প্রথম দিনে ফিফটি পেয়েছিলেন শ্রীলঙ্কার ওপেনিং ব্যাটসম্যান দিমুথ কারুনারত্নে।