advertisement
আপনি দেখছেন

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট প্রশাসনে চলছে পালা বদলের খেলা। এর ধারাবাহিকতায় দুদিন আগে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক পদে নিযুক্ত হয়েছেন প্রোটিয়াদের সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। যার প্রভাব পড়ল কোচিং বিভাগেও। আরেক কিংবদন্তি মার্ক বাউচারের হাতে ডু প্লেসিদের দায়িত্ব তুলে দিতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা বোর্ড (সিএসএ)।

boucher set to be named south africa s interim coach

তিন মাসের জন্য ভারপ্রাপ্ত পরিচালক হয়েছেন স্মিথ। দায়িত্ব পেয়েই প্রাক্তন সতীর্থ বাউচারকে নিয়ে আসছেন তিনি। শনিবার আনুষ্ঠানিকভাবে বাউচারকে প্রচারমাধ্যমের সঙ্গে পরিচয় করিয়ে দেবে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

খবরে আরো জানানো হয়, আরেক পরিচালক ইনচ এনকি-ও তার দায়িত্বে থাকবেন। বোর্ডের একটি সূত্র জানিয়েছে দুজনের দ্বন্দ্ব মিটে গেছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের স্বার্থে এক সঙ্গে কাজ করবেন দুজন। খবরটা ক্রিকেটার এবং প্রশাসন সবার জন্যই স্বস্তির বটে। তবে পদাধিকার বললে স্মিথের অধীনে কাজ করবেন এনকি।

ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়, স্মিথ-বাউচারদের সতীর্থ জ্যাক ক্যালিসও নাকি জাতীয় দলের কোচিং বিভাগে আসছেন। কিংবদন্তি এই অলরাউন্ডারকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিতে পারে সিএসএ। তাদের এই ভাবনাটা নাকি ২০১৯ আইসিসি বিশ্বকাপের পরই মাথায় এসেছে। যার অর্থ দাঁড়াচ্ছে বাইশ গজে  জুটি গড়া সমসাময়িক সাবেকরা মাঠের বাইরেও জুটি গড়তে যাচ্ছেন।

২০১৬ সালের আগস্টে টাইটান্সের কোচ হিসেব নিয়োগ পেয়েছিলেন বাউচার। সাবেক এই উইকেটরক্ষক-ব্যাটসনম্যানের অধীনে একটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট, দুটি ওয়ানডে কাপ ও দুটি টি-টোয়েন্টি ট্রফি জিতেছে টাইটান্স।