advertisement
আপনি দেখছেন

আগা-গোড়া চাপে থেকে পার্থ টেস্ট শেষ করল নিউজিল্যান্ড। যার মাসুল কিউইদের দিতে হলো বিশাল হার দিয়ে। আজ চতুর্থ দিনে নিউজিল্যান্ডকে ২৯৬ রানে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। দাপুটে এই জয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল অজিরা। আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

starc celebrates a wicket with his teammates

দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ১৬৭ রানে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। অবশিষ্ট চার উইকেটে বেশিদূর এগোতে পারেনি অজিরা। ২১৭ রানে থেমে যায় স্বাগতিকদের দ্বিতীয় ইনিংস। প্যাট কামিন্স ১৩ ও মিচেল স্টার্ক ২৩ রানে আউট হন। ইনিংস শেষে নিউজিল্যান্ড লক্ষ্যমাত্রা পায় ৪৬৮ রানের।

চতুর্থ ইনিংসে এই রান তাড়া করা অসম্ভবই বলা যায়। দারুণ কিছু করতে পারেনি নিউজিল্যান্ডও। বরং দ্বিতীয় ইনিংসেও ফের ধসে পড়ে কিউইদের ব্যাটিং লাইন। স্টার্কদের তোপের মুখে ১৭১ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ১৬৬ রানে অল আউট হয়েছিল সফরকারীরা। আর অস্ট্রেলিয়া করেছিল ৪১৬ রান।

নিউজিল্যান্ডের পাঁচজন ব্যাটসম্যান যেতে পারেননি দুই অংকে। বাকি ছয় ব্যাটসম্যানের পাঁচজনই আউট হয়েছেন উইকেটে থিতু হওয়ার পর। আট বলে ১৪ রানে ফিরে গেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। বিজে ওয়াটলিং সর্বোচ্চ ৪৪ রানে আউট হন। কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাট থেকে এসেছে ৩৩ রান।

এ ছাড়া টম লাথাম ১৪, রস টেলর ২২ ও হেনরি নিকোলস ২১ রানে সাজঘরে ফিরেছেন। এবারো কিউইদের ধসিয়ে দিয়েছেন মিচেল স্টার্ক। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া অস্ট্রেলিয়ান পেসার আজ নিলেন চারটি। যা তার হাতে তুলে দিয়েছে ম্যাচ সেরার স্বীকৃতি। নাথান লায়নও এদিন চার উইকেট শিকার।