advertisement
আপনি দেখছেন

আগামী মাসে টেস্ট ও টি২০ সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার সূচি রয়েছে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাকিস্তানে শুধু টি২০ সিরিজ খেলতে চায় এবং দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নিরপেক্ষ ভেন্যুর প্রস্তাব করেছে। খবর ক্রিকইনফোর।

bangladesh pakistan cricket

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান বুধবার সংবাদ সম্মেলনে বলেন, ‘তারা (বিসিবি) পাকিস্তানে তিনটি টি২০ ম্যাচ খেলতে চায় কিন্তু টেস্ট সিরিজ খেলতে অনিচ্ছুক। আমি এর কারণ জানতে চেয়েছি।’

‘শ্রীলঙ্কা এখানে তাদের সিরিজ খেলছে এবং সমস্ত নিরাপত্তা যথাযথভাবে দেয়া হচ্ছে। সুতরাং আমরা বাংলাদেশকে জিজ্ঞাসা করছি যে আপনাদের না আসতে চাওয়ার কারণ কী? এটি (আলোচনা) এখনও শেষ হয়নি এবং এর অর্থ এই নয় যে তারা আসছে না। তারা তিনটি টি২০ নিয়ে কথা বলছে, তবে আমাদের পক্ষে অন্য কোনো দেশে টেস্ট ক্রিকেট খেলা এখন বিকল্প নয়,’ বলেন তিনি।

২০০৯ সালের মার্চে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে অন্য দেশের ক্রিকেটাররা খেলতে অনাগ্রহী। পাকিস্তান ক্রিকেট বোর্ড তখন থেকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে খেলার আয়োজন করে আসছে।

সম্প্রতি শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে অবস্থান করছে। একটি টেস্ট ইতিমধ্যেই হয়ে গেছে। বৃহস্পতিবার শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। এছাড়া আগামী বছর এমসিসি টিম কুমার সাঙ্গাকারার নেতৃত্বে পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে পিসিবি।

আগামী ২৩, ২৫ এবং ২৭ জানুয়ারি লাহোরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিনটি টি২০ ম্যাচ খেলার সূচি রয়েছে। এছাড়া টেস্ট ম্যাচ দুটি রাওয়ালপিন্ডি ও করাচিতে হওয়ার কথা রয়েছে। এর আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ২০০৭-০৮ মৌসুমে সর্বশেষ পাকিস্তান সফর করে।