advertisement
আপনি দেখছেন

তাকে বাঁ-হাতে বল নিয়ে ছুটতে দেখলে প্রতিপক্ষ ব্যাটসম্যান থাকবেন রাজ্যের ধাঁধায়, মোস্তাফিজুর রহমানকে এভাবেই চিনতেন তার ভক্তরা। কাটার মারবেন, কাটার স্লোয়ারের মিশ্রণে ধাঁধাঁয় ফেলবেন, ইয়র্কার দিবেন নাকি গুড লেংথে মুগ্ধ করবেন। ক্যারিয়ারের শুরুর দিকে মোস্তাফিজকে নিয়ে এসবই ভাবতে হতো প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। কিন্তু সেই মোস্তাফিজ কোথায় যেন হারিয়ে গেলেন!

mustafizur rahman rangpur rangers

চলতি বছরটা কেটেছে ভুলে যাওয়ার মতো। বিশ্বকাপে দু’হাত ভরে রান দিয়েছেন। শ্রীলঙ্কা সফর, ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজ এবং ভারত সিরিজেও সাদামাটা ছিল মোস্তাফিজের পারফরম্যান্স। এবছর টি-টোয়েন্টিতে নয়ের বেশি গড়ে রান খরচ করেছেন এক সময়কার রহস্যময় পেসার।

চলতি বিপিএলেও সুবিধা করতে পারছিলেন না। তরুণ ক্রিকেটাররাও মোস্তাফিজকে সহজেই খেলছিলেন। বিভিন্ন কথাও উঠছিল। এসবের মধ্যে আজ বেশ ভালোই বোলিং করলেন তরুণ পেসার।

বঙ্গবন্ধু বিপিএলে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজের প্রথম তিনটা ওভারে সেই ২০১৫-১৬ সালের মোস্তাফিজকেই দেখা গেল। নিখুঁত কাটার করেছেন, স্লোয়ার দিয়েছেন। ইয়র্কারে জায়গা খুঁজে পাননি ঠিকভাবে তবে লো ফুলটস ও গুড লেংখেও মুগ্ধ করলেন রংপুর রেঞ্জার্সের পেসার।

নিজের প্রথম তিন ওভারে মোস্তাফিজ ৯ রানে দুই উইকেট তুলে নেন। এর মধ্যে একটা ছিল উইকেট মেডেন। চতুর্থ ওভারে দুটি চার ও একটা ছয় হজম করে ১৪ রান খরচ করলেন বলে শেষ পর্যন্ত তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-১-২৩-২। শেষ ওভারটা বাদ দিলে আজকের মোস্তাফিজ মুগ্ধ হওয়ার মতোই।