advertisement
আপনি দেখছেন

গত দশ বছরের পারফরম্যান্স বিবেচনায় ওয়ানডে ক্রিকেটের দশক সেরা একাদশ নির্বাচন করেছে ক্রিকেট বিষয়ক ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা উইজডেন। ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের এই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

its shakib al hasans world

উইজডেনের কলামিস্ট অ্যাডাম কলিন্স একাদশে সাকিবের অন্তর্ভূক্তি নিয়ে বলেন, ‘যদি ব্যাট বা বলে একজনকে বেছে নিতে চাই তাহলে আমরা সাকিবকে বেছে নিতে পারি। সে ব্যাট এবং বল দুই বিভাগেই সমাধান দিতে পারে।’

একাদশে ভারতের তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন। দেশ হিসেবে যা সর্বোচ্চ। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে জায়গা পেয়েছেন দুজন করে। তবে পাকিস্তানের কোন ক্রিকেটার নেই এই একাদশে।

wisden xi

ওপেনিংয়ে ভারতের রোহিত শর্মার সঙ্গে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনে বিরাট কোহলি। চার, পাঁচে যথাক্রমে এবি ডি ভিলিয়ার্স ও জস বাটলার। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ছয়ে মহেন্দ্র সিং ধোনি। সাকিব সাতে। একাদশে স্পেশালিস্ট স্পিনার নেই। চার পেসার রাখা হশেছে। তারা হলেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন।

উইজডেনের দশক সেরা একাদশ:

রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), মহেন্দ্র সিং ধোনি (ভারত০, সাকিব আল হাসান (বাংলাদেশ), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) ও ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা)।