advertisement
আপনি দেখছেন

পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিন শেষেই কঠিন চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৪৯৯ রানের জবাব দিতে নেমে দারুণ শুরুর পর ছন্দ হারায় প্রোটিয়ারা। দুই উইকেটে ৬০ রানে দিনের খেলা শেষ করে প্রোটিয়ারা। শনিবার লড়াইয়ে ফেরার আভাস দিয়ে প্রতিরোধ গড়েছে স্বাগতিক শিবির।

bess claimed his maiden five for

কাল তৃতীয় দিনের খেলা শেষে ছয় উইকেটে ২০৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ৬৩ ও ভেরনন ফিল্যান্ডার ২৭ রানে অজেয় থেকে দিনের খেলা শেষ করেছেন। প্রথম ইনিংসে ইংল্যান্ডের চেয়ে এখনো ২৯১ রানে পিছিয়ে আছে প্রোটিয়ারা। বাকি চার উইকেটে ইংলিশদের লিড স্বাগতিকরা কতটুকু কমিয়ে আনতে পারে সেটাই আপাতত দেখার।

এর আগে গতকাল সেন্ট জর্জেস পার্কে দিনের শুরুতেই ওপেনার ডিন এলগারের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এদিন মাত্র তিন রান যোগ করেই আউট হয়ে যান তিন। ৩৫ রানে থামে ডিনগারের পথচলা। তার সঙ্গী অ্যানরিচ নর্তজে ধৈর্য্যের সবটুকু নিংড়ে দিয়ে ১৩৬ বলে ১৮ রানে আউট হয়েছেন। বেশিক্ষণ টিকতে পারেননি ফন ডার ডুসেনও।

২৪ রানে ফিরেছেন তিনি। প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির আউট হন মোটে আট রান করে। ১৫৪ রানে ছয় উইকেট হারিয়ে ফলোয়অনের শঙ্কায় পড়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সপ্তম উইকেট জুটিতে সেখান থেকে প্রোটিয়াদের কিছুটা হলেও উদ্ধার করেন ডি কক ও ফিল্যান্ডার। প্রথমজন ৬৩ এবং দ্বিতীয় ২৭ রানে অপরাজিত থেকে আজ চতুর্থ দিনের খেলা শুরু করবে প্রোটিয়ারা।

পাঁচ উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের ব্যাটিং অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন ডমিনিক বেস। স্বাগতিকদের অন্য উইকেটটি নিয়েছেন বেন স্টোকস।