advertisement
আপনি দেখছেন

বাংলাদেশের পাকিস্তান সফরের বিষয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল তা কেটে গেছে কদিন আগে। সিদ্ধান্ত হয়েছে তিন কিস্তিতে পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। বাংলাদেশের আসন্ন এ সফরকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিতে যাচ্ছে পাকিস্তান।

lahor police

প্রথম কিস্তিতে চলতি মাসের শেষ দিকে পাকিস্তানে গিয়ে তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডিতে খেলবে এক ম্যাচের টেস্ট সিরিজ। তৃতীয় কিস্তির সফরে একটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে টাইগাররা।

বাংলাদেশ দলের প্রথম দুই কিস্তির সফরকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠকে বসেছিল পাকিস্তানের আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি।

গত শনিবারের এই বৈঠকে আহ্বায়ক ছিলেন পাঞ্জাবের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী রাজা বাসরাত। বৈঠকে প্রস্তাব উঠে বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে মোতায়েন থাকাবে ১০ হাজার পুলিশ সদস্য। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা লাহোরে। নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ হাজার পুলিশই কাজ করবেন এই শহরে। ক্রিকেটারদের হোটেল এবং যাতায়াতের পথে থাকবে কড়া নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি ক্লোজ সার্কিট ক্যামেরা এবং স্টেডিয়ামের প্রবেশ-বাহিরে থাকবে বিশেষ তল্লাশি।

এ বিষয়ে রাজা বাসরাত বলেন, বাংলাদেশ দলের নিরাপত্তা ব্যবস্থায় কোনো খুঁত থাকবে না। নিরাপত্তা নিশ্চিত করতে সাধারণ জনগণ যাতে ভোগান্তিতে না পড়েন সেই বিষয়েও খেয়াল রাখা হবে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজটি খেলতে আগামী ২২ তারিখে পাকিস্তানগামী বিমানে উঠার কথা বাংলাদেশ দলের। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭ তারিখে।