advertisement
আপনি দেখছেন

ভারতের ক্রীড়াক্ষেত্রে উন্নয়নের জন্য ২০১৫ সালে তারকা ক্রীড়াব্যক্তিত্বদের নিয়ে 'অল ইন্ডিয়া স্পোর্টস কাউন্সিল' নামের একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। তৎকালীন ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের উদ্যোগে গঠিত এই কমিটিতে রাখা হয় কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকারকে। এবার সে কমিটি থেকে বাদ পড়লেন শচিন।

sachin tendulkar came with new propossal

'অল ইন্ডিয়া স্পোর্টস কাউন্সিলে'র নতুন কমিটিতে জায়গা হয়নি শচিনের। বিষয়টি ভারতজুড়ে বেশ বিতর্ক ছড়াচ্ছে। শচিনের সঙ্গে ভারতের বিশিষ্ট ক্রীড়াব্যক্তিত্ব বিশ্বনাথন আনন্দকেও বাদ দেওয়া হয়েছে কমিটি থেকে। শচিন-আনন্দর বদলে অন্তর্ভূক্ত করা হয়েছে হরভজন সিং ও কৃষ্ণমাচারি শ্রীকান্তকে।

এদিকে টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হচ্ছে, সংশ্লিষ্ট সংস্থার বৈঠকে শচিনের উপস্থিতির হার ভালো ছিল না। এই কারণেই নাকি তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শচিন-আনন্দের সঙ্গে কমিটি থেকে আরও বাদ পড়েছেন কিংবদন্তি ব্যাটমিন্টন খেলোয়াড় ও কোচ পুলেল্লা গোপিচাঁদ ও জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া।

এদের বদলে কমিটিতে নতুন করে যুক্ত হয়েছেন লিম্বা রাম (তিরন্দাজি), পিটি ঊষা (অ্যাথলেটিক্স), বাচেন্দ্রি পাল (পর্বতারোহণ), দীপা মালিক (প্যারা-অ্যাথলিট), অঞ্জলি ভাগাওয়াত (শ্যুটিং), রেনেডি সিং (ফুটবল) ও যোগেশ্বর দত্ত (কুস্তি)।