advertisement
আপনি দেখছেন

নিউজিল্যান্ডের মাঠে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়তে হয়েছিল ভারতকে। তবে দুর্দান্ত ব্যাটিংয়ে ছয় উইকেটের জয় তুলে নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে বিরাট কোহলির দল।

shreyas iyer scored his half century

অকল্যান্ডের ইডেন পার্কে প্রথমে ব্যাটিং করে ২০৩ রানের বড় স্কোর গড়ে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টিতে যে কোন উইকেটেই দুইশ পেরুনো স্কোর বড় চ্যালেঞ্জিং। তাছাড়া খেলাটা নিউজিল্যান্ডের মাটিতে বলে ভারতের জন্য কাজটা আরও কঠিন ছিল। দারুণ ব্যাটিংয়ে লোকেশ রাহুল, শ্রেয়াস আয়াররা কঠিন কাজ সহজ করে ম্যাচটি জিতে নেন।

২০৩ রানের জবাব দিতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে (৭) হারায় ভারত। তবে এরপর বিরাট কোহলি আর লোকেশ রাহুল ৯৯ রানের দারুণ একটা জুটি গড়ে ভারতকে ম্যাচে ফেরান। কোহলি-রাহুল অল্প রানের ব্যবধানে ফিরলেও পরে দারুণ এক ইনিংস খেলে ভারতকে ম্যাচ জেতান শ্রেয়াস আয়ার।

রাহুল ২৭ বলে ৪ চার ৩ ছয়ে ৫৬ রান করেন। কোহলি ৪৫ রান করেন ৩২ বলে। আর শ্রেয়াস আয়ার ২৯ বলে ৫ চার ৩ ছয়ে ৫৮ রান করেন। ১৯ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের জন্য ২০৪ রান তুলে ফেলে ভারত।

এর আগে নিউজিল্যান্ডের ২০৩ রানের স্কোরে বড় অবদান ছিল দুই অভিজ্ঞ ক্রিকেটার কেন উইলিয়ামসন, রস টেলর ও কলিন মুনরোর। ২৭ বলে ৩টি কারে চার ছয়ে ৫৪ রান করেন টেলর। ২৬ বলে ৪টি করে চার ছয়ে ৫১ রান করেন উইলিয়ামসন। মুনরো ৪২ বলে ৬ চার ২ চয়ে ৫৯ রান করেন।