advertisement
আপনি দেখছেন

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এদিকে ওয়ানডে বিশ্বকাপের পর থেকে দলের বাইরে মহেন্দ্র সিং ধোনি। ভারতের সাবেক সফল অধিনায়কের ক্রিকেট অধ্যায় কী তবে আসলেই শেষ? নাকি বিশ্বকাপে ধোনির অভিজ্ঞতা কাজে লাগাতে চাইবে ভারত? সুরেশ রায়না মনে করছেন, বিশ্বকাপে ধোনির অভিজ্ঞতা খুবই দরকার ভারতের। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি চাইলেই ধোনির বিশ্বকাপ খেলতে যাওয়া সম্ভব বলে মনে করছেন রায়না।

virat raina ms dhoni

ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ধোনি। এদিকে, ভারতীয় দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্ত মোটামুটি সেট। শ্রেয়াস আয়ারকে দিয়েও পরীক্ষা-নিরীক্ষা চালানো হচ্ছে। কোহলি চাইলে তারপরও ধোনি বিশ্বকাপ খেলতে পারেন বলে মনে করছেন রায়না।

ভারতের হয়ে ২২৬ ওয়ানডে, ৭৮ টি-টোয়েন্টি ও ১৮ টেস্ট খেলা রায়না বলেন, 'যদি অবসর নেওয়ার প্রয়োজন মনে করত তবে ধোনি এতোদিনে অবসর নিয়ে ফেলত। আমি চাই সে খেলা চালিয়ে যাক। সে এখন ফিট, কঠোর অনুশীলনও করছে। আমি মনে করি ভারতীয় দলে এখনো ধোনির প্রয়োজন রয়েছে। কোহলি চাইলে ভারতীয় দলে আবারও আসতে পারে ধোনি এবং বিশ্বকাপ খেলতে পারে।'

গত বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায়ঘণ্টা বাজে ভারতের। সেটাই সর্বশেষ কোন প্রতিযোগিতামূলক ম্যাচ ধোনির। ভারত এরপর উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলেছে। এই মুহূর্তে নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বিরাট কোহলির দল। কিন্তু ধোনির জায়গা হয়নি একটি সিরিজেও।

sheikh mujib 2020