advertisement
আপনি দেখছেন

নিউজিল্যান্ডের মাটিতে তাদেরকে হারানো বিশ্বের যেকোনো দলের জন্যই কঠিন চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে পরপর দুই ম্যাচে তাদের বিপক্ষে জয় তুলে নিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। রোববার অকল্যান্ডের ইডেন পার্কে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে সাত উইকেটের ব্যবধানে হারিয়েছে ভারত।

lukesh rahul vs nz

এর মধ্য দিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো সফরকারীরা। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

মার্টিন গাপটিলের ৩৩, টিম সেইফার্টের ৩৩ এবং কলিন মনরোর ২৬ রানের ওপর ভর করে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩২ রানের সাদামাটা স্কোর দাঁড় করায় স্বাগতিকরা। ভারতের পক্ষে রবিন্দ্র জাদেজা ১৮ রানের বিনিময়ে ২ উইকেট নেন। এছাড়া শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরা এবং শিভাম ধুবে নেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে লোকেশ রাহুলের ৫৭ ও শ্রেয়াস আয়ারের ৪৪ রানের ওপর ভর করে মাত্র ১৭ দশমিক ৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বিরাট কোহলির দল। নিউজিল্যান্ডের পক্ষে ২০ রানের বিনিময়ে ২ উইকেট নেন টিম সাউদি। এছাড়া ইশ সধি নেন একটি উইকেট।

এর আগে গত শুক্রবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের দেয়া ২০৩ রানের বিশাল স্কোর তাড়া করে ৬ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছিলো সফরকারীরা।

সিরিজের পরবর্তী ম্যাচ আগামী ২৯ জানুয়ারি হ্যামিল্টনের সেডন পার্কে অনুষ্ঠিত হবে।