advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেটের একটু-আধটু খোঁজ রাখেন এমন সবারই জানার কথা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দুই ম্যাচে বাংলাদেশের কোন কোন ক্রিকেটাররা খেলবেন আজ তার একটা ইঙ্গিত দিল বিসিবি।

bangladesh team mushfiq mahmudullah

আয়োজক বিসিবি হলেও ম্যাচ দুটিতে নাকি মাত্র তিন থেকে চারজন বাংলাদেশি ক্রিকেটারকে দেখা যাবে। বিসিবির অন্যতম পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানালেন এমন তথ্য।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিসিবির ক্রিকেট ম্যাচ আয়োজনের চিন্তা অনেক দিনের। প্রথমে শোনা যাচ্ছিল, ম্যাচটিতে বাংলাদেশ একাদশের বিপক্ষে খেলবে বিশ্ব একাদশ। পরে জানা গেল বাংলাদেশ একাদশ নয়, বিশ্ব একাদশের বিপক্ষে খেলবে এশিয়া একাদশ। বাংলাদেশি ক্রিকেটারদের খেলার কথা এশিয়া একাদশের হয়ে।

তবে এশিয়া একাদশের হয়ে এমন একটা ম্যাচে মাত্র চারজন বাংলাদেশি খেলবেন সেটা হয়তো মানতে কষ্ট হবে অনেকেরই। ইসমাইল হায়দার মল্লিক জানান তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে একজন বোলারকে ডাকা হতে পারে এই ম্যাচের জন্য।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা আগামী মার্চের ২১ ও ২২ তারিখে। ওই সময় পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলবে বলে পাকিস্তানি ক্রিকেটাররা আসতে পারছে না।

এদিকে, এই ম্যাচের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কাছে বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়ার মতো তারকাদের চেয়ে রেখেছে বিসিবি। অন্য দেশগুলোর ক্রিকেট বোর্ডের কাছেও তারকা ক্রিকেটারদের চেয়ে চিঠি দিয়েছে বিসিবি। খেলোয়াড় চূড়ান্ত হলে পরে সেখান থেকে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের স্কোয়াড ঘোষণা করা হবে।

sheikh mujib 2020