advertisement
আপনি দেখছেন

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শনিবার ঢাকায় পা রাখার কথা জিম্বাবুয়ে ক্রিকেট দলের। ঘরের মাঠে এই সিরিজ শুরুর আগেই একটা ধাক্কা খেল বাংলাদেশ দল। একমাত্র টেস্ট ও প্রথম ওয়ানডেতে বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকারকে পাচ্ছে না টাইগাররা। এই সময়ে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করবেন সৌম্য।

bangladesh cricket team 2019

গত বছর বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে রীতিমতো বিয়ের হিড়িক লেগেছিল। মুস্তাফিজ, মিরাজ, লিটনদের বিয়ের পালে হাওয়া দিয়েছিল সৌম্যর বিয়ের গুঞ্জনও। যদিও সৌম্য বিয়ে করতে চলেছেন নতুন বছরে। বিয়ের তারিখ আনুষ্ঠানিকভাবে না জানালেও ধারণা করা হচ্ছে এ মাসের শেষ দিকে শুভ কাজটি সম্পন্ন করবেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নিয়েছেন সৌম্য। এ প্রসঙ্গে বৃহস্পতিবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘সৌম্য বিয়ে করতে চলেছেন। এ কারণে আমরা জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট ও তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওকে দলে পাচ্ছি না।’

টেস্ট ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন পেসার আল-আমিন হোসেনও। পিঠের ইনজুরিতে ধুঁকছেন তিনি। ডানহাতি এই পেসারের খেলা নিয়ে তাই সংশয় প্রকাশ করেছেন প্রধান নির্বাচক। নান্নু বলেছেন, ‘খুব সম্ভবত পিঠের ইনজুরির কারণে আমরা ওকে (আল-আমিন) টেস্ট সিরিজে পাচ্ছি না।’

আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখার কথা জিম্বাবুয়ের। পরে ১৮-১৯ ফেব্রুয়ারি বিসিবি একাদশের সঙ্গে দুই দিনের একটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে সফরকারীরা। ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে লড়বে জিম্বাবুয়ে। আগামী ১, ৩ ও ৬ মার্চ সিলেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এরপর ঢাকায় ৯ ও ১১ মার্চ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।