advertisement
আপনি দেখছেন

বিপিএলের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দুই দফায় পাকিস্তান সফর করে এসেছে। এরমধ্যে শুরু হওয়া প্রথম শ্রেণির ক্রিকেট লীগ বিসিএলেরও দুই রাউন্ড শেষ হয়ে গেছে। কিন্তু মাঠে দেখা নেই জাতীয় দলের মি. ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। তবে স্বস্তির খবর হচ্ছে অবশেষে মাঠে ফিরে এসেছেন তিনি।

mushfiq batting new

প্রথমে নিরাপত্তার অজুহাত দিয়ে পাকিস্তান সফরে যাননি জাতীয় দলের এই তারকা ব্যাটসম্যান। পরবর্তীতে অনুশীলন করতে গিয়ে চোটে পড়েন। অবশেষে চোটমুক্ত হয়ে বিসিএলের তৃতীয় রাউন্ডে ফিরেই দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন তিনি।

আজ থেকে শুরু হওয়া বিসিএলের তৃতীয় রাউন্ডে উত্তরাঞ্চলের হয়ে মাঠে নামেন মুশফিকুর রহিম। পূর্বাঞ্চলের বিপক্ষে ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় উত্তরাঞ্চল। ৪৬ রানে তিন উইকেট হারিয়ে ফেলার পর ব্যাটিংয়ে নামেন মুশফিক। খেলতে নেমে ১৪ চার ও এক ছক্কায় ১১৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

এদিন চতুর্থ উইকেটে অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম। দলীয় ১০২ রানের মাথায় ব্যক্তিগত ৩১ রান করে নাঈম আউট হয়ে যান। তখন উইকেটে নামা মাহমুদুল ইসলাম আকনের সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন তিনি। এরপর আউট হওয়ার আগে ১৫৭ বল মোকাবেলায় ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ব্যাটসম্যান।

এদিকে পাকিস্তান সফরে না যাওয়ায় আসন্ন জিম্বাবুয়ে সিরিজে মুশফিককে দলে না নেয়ার ইঙ্গিত দিয়েছিল নির্বাচক কমিটি। তারা বলেছিলেন, ঘরোয়া লীগে নিজেকে প্রমাণ করার পর ফের জাতীয় দলে যুক্ত হতে পারবেন তিনি। আজকের সেঞ্চুরির মাধ্যমে যেন নির্বাচকদের কড়া জবাব দিলেন মি. ডিপেন্ডেবল।