advertisement
আপনি দেখছেন

টেস্টে বাংলাদেশের সাম্প্রতিক দুর্দশার কারণে দলে পরিবর্তনের একটা আভাস পাওয়া যাচ্ছিল আগে থেকেই। জিম্বাবুয়ে সিরিজের আগে প্রথম কোপটা পড়লো অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদের ওপর। জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত টেস্ট দলে নেই এই অলরাউন্ডার। প্রধান নির্বাচক বলেছেন, আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অন্যতম প্রভাবশালী পরিচালক খালেদ মাহমুদ সুজন বলছেন অন্য কথা।

khaled mahmud sujon mahmudullah

তিনি বললেন, বিশ্রাম নয়, অফ ফর্মের কারণে দল থেকে বাদই পড়েছেন মাহমুদুল্লাহ। এক প্রশ্নের জবাবে সাবেক এই অধিনায়ক বলেন, ‘মাহমুদুল্লাহ ভালো পারফর্ম করতে পারছে না। দলের ভালোর জন্য বদলের প্রয়োজন পড়লে অবশ্যই সেটা করা হবে।’

পরিসংখ্যানও কিন্তু মাহমুদুল্লাহর বিপক্ষেই কথা বলছে। টেস্টে সর্বশেষ সেঞ্চুরি পেয়েছেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। তারপর দশ ইনিংস ব্যাটিং করে ফিফটি পেয়েছেন মাত্র একটি। ২০ রানের আগে আউট হয়েছেন সাতবার। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্ট ও ভারতের বিপক্ষে দুই টেস্টে তার ব্যাটিংয়ের ধরন পছন্দ হয়নি কারোরই। আউট হয়েছেন দৃষ্টিকটূভাবে।

উল্লেখ্য, মাহমুদুল্লাহর জায়গায় টেস্ট দলে বিবেচনা করা হয়েছে ইয়াসির আলি রাব্বিকে। তরুণ ক্রিকেটার দলে ডাক পেয়েই গতকাল বিসিএলে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন।

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ দল। এর আগে বিসিবি একাদশের সঙ্গে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে সফরকারীরা। আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চলছে প্রথম দিনের খেলা।