advertisement
আপনি দেখছেন

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নামার আগে বিসিবি একাদশের বিপক্ষে আজ থেকে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। কিন্তু তেমন একটা সুবিধা করতে পারছে না আফ্রিকার দেশটি। ২২৬ রানের মাথায় সপ্তম উইকেট হারিয়ে আড়াইশ’র আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় জিম্বাবুয়ে।

zimbabwe bcb xi practice match

প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনটি ছিল জিম্বাবুয়ানদের। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে প্রথম সেশনে বিনা উইকেটে প্রায় একশ রান তুলে ফেলে জিম্বাবুয়ে। বাংলাদেশের দাপট শুরু হয় দ্বিতীয় সেশনে। ছয় উইকেট তুলে নেয় বিসিবি একাদশ।

তরুণ শাহাদাত হোসেন একাই তুলে নেন তিন উইকেট। অপর তরুণ পেসার শরিফুল ইসলাম ঝুলিতে ভরেন এক উইকেট। বিনা উইকেটে ১০৫ থেকে ৬ উইকেটে ১৮৩ রান নিয়ে চা বিরতিতে যায় জিম্বাবুয়ে। বিরতি শেষে তৃতীয় সেশনের শুরুতেই সপ্তম উইকেট হারায় সফরকারীরা। ৮৯ বলে ২ চার ও ১ ছয়ে ৩৪ রান করা টিমিসেন মারুমাকে নিজের দ্বিতীয় শিকার বানান আল-আমিন হোসেন।

উল্লেখ্য, বাংলাদেশকে যুববিশ্বকাপ জেতানো পাঁচ ক্রিকেটার খেলছেন প্রস্তুতি ম্যাচে। তাদের মধ্যে এখন পর্যন্ত বোলিং করার সুযোগ পেয়েছেন দুজন। দুজনই দুর্দান্ত পারফর্ম করেছেন।

পেসার শরিফুল ইসলাম ১২ ওভার বোলিং করে ৪ মেনেডে ২৮ রান খরচায় নিয়েছেন ১ উইকেট। অপর দিকে স্পিনার শাহাদাত হোসেন ৮ ওভার বোলিং করে মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন তিন উইকেট।

sheikh mujib 2020