advertisement
আপনি দেখছেন

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ধুঁকছে স্বাগতিক বিসিবি একাদশ। আজ শেষ দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে ২৯১ রানে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। পরে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়েছে টাইগার যুবারা। শেষ খবর পাওয়া পর্যন্ত লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে আকবরদের সংগ্রহ ৫ উইকেটের বিনিময়ে ৮৫ রান।

bcb eleven tiger youth

এদিন ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২৫ রান যোগ করতেই গুরুত্বপূর্ণ দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। দলীয় ২০ রানের মাথায় ব্যক্তিগত ১১ রানে ফিরে যান ওপেনার নাইম। তখন ক্রিজে আসেন সদ্যসমাপ্ত যুব বিশ্বকাপের সেমিফাইনালে সেঞ্চুরি করা মাহমুদুল হাসান জয়। তিনি ব্যক্তিগত ১ রান করেই আউট হয়ে যান।

এরপর প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করেন পারভেজ হোসেন ইমন ও শাহাদাত হোসেন। স্কোরবোর্ডে আর কিছু রান যোগ করতেই সাজঘরের পথ ধরেন শাহাদাত হোসেন। তার বিদায়ের পর একাই দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন পারভেজ হোসেন ইমন। কিন্তু বিপত্তি বাঁধে ইনিংসের ২৪তম ওভারে গিয়ে। দ্বিতীয় বলে ছক্কা হাকানোর পরের বলেই আউট হয়ে যান তিনি।

ইমনের বিদায়ের পর ফের ছন্দপতন ঘটে বিসিবি একাদশের। উইকেটে নামা আকবর আলিও ১ রান করে মুতোম্বোজির বলে বোল্ড হয়ে ফিরে যান। দলীয় ৬৫ রানে ৫ উইকেট হারানোর পর এখন বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করছেন অধিনায়ক আল-আমিন জুনিয়র ও তানজিদ হাসান তামিম। শেষ খবর পাওয়া পর্যন্ত আল-আমিন ১৫ ও তামিম ১১ রান করে ক্রিজে আছেন।

এর আগে ৭ উইকেটের বিনিময়ে ২৯১ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন কাসুজা। এছাড়া মাসভেউরে ৪৫ ও মুম্বা ৫৪ রানে অপরাজিত থাকেন।

বিসিবি একাদশের হয়ে শাহাদাত হোসেন ১৬ রানের বিনিময়ে নেন ৩টি উইকেট। এছাড়া আল-আমিন নেন ২টি ও শরিফুল নেন একটি উইকেট। অন্যটি রান আউট হয়।