advertisement
আপনি দেখছেন

পাকিস্তান সফরে একমাত্র ওয়ানডে সিরিজে অনিশ্চিত হয়ে পড়লেন মাহমুদুল্লাহ রিয়াদ। পারিবারিক সমস্যা দেখিয়ে মৌখিকভাবে ছুটি চেয়েছেন সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ অধিনায়ক। বৃহস্পতিবার রাতে খবরটি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

bangladesh vs new zealand mahmudullah

বিসিবি অবশ্য অধিনায়কের লিখিত ছুটির দরখাস্তের অপেক্ষায় আছেন। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিজেকে গুটিয়ে নিতে চান মাহমুদুল্লাহ। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেছেন, ‘অসুস্থ স্ত্রীর পাশে থাকতে চাচ্ছে মাহমুদুল্লাহ। মাত্রই মিটিংয়ে ও মৌখিকভাবে এটা জানিয়েছে।’

নান্নু আরো বলেছেন, ‘এই অবস্থায় পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে ও অনিশ্চিত হয়ে পড়ল। আমরা এখন ওর লিখিত আবেদনের অপেক্ষায় আছি। আশা করছি দরখাস্ত পাওয়ার পরই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব।’ এর আগে ব্যক্তিগত সমস্যা দেখিয়ে পাকিস্তানে পুরো সফর থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন মাহমুদুল্লাহর সতীর্থ ও ‘ভায়রা ভাই’ মুশফিকুর রহিম।

তিনি অবশ্য কাল থেকে শুরু হওয়া জিম্বাবুয়ে বিপক্ষে টেস্ট দলে ফিরে এসেছেন। তবে মাহমুদুল্লাহকে বাদ দেওয়া হয়েছে ঢাকা টেস্টের দল থেকে। শুধু তাই নয়, বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, নিকটতম ভবিষ্যতে এই অলরাউন্ডারকে টেস্ট ক্রিকেটের জন্য বিবেচনা করছেন না তিনি। এ কারণে দীর্ঘ পরিসরের ক্রিকেট থেকে মাহমুদুল্লাহকে অবসরের পরামর্শ দিয়েছেন ডমিঙ্গো।

প্রসঙ্গত, পাকিস্তানে তৃতীয় দফায় সফরে একটি ওয়ানডে ও দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টটি খেলবে বাংলাদেশ।