advertisement
আপনি দেখছেন

পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্ব পাচ্ছেন উইন্ডিজের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। ক্যারিবীয়ান তারকার নাগরিকত্ব আবেদন মঞ্জুর করেছেন দেশটির রাষ্ট্রপতি আরিফ আলভি।

darren sammy 2020

নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য দশ বছরের বেশি সময় ধরে সংগ্রাম করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিভিন্ন সময় বিভিন্ন দলকে আমন্ত্রণ জানিয়ে পিসিবি বার বার পাকিস্তানকে ক্রিকেট খেলার জন্য নিরাপদ প্রমাণ করতে চেয়েছে। এই চেষ্টায় স্যামির ভূমিকা ছিল চোখে পড়ার মতো।

সংকটকালীন পাকিস্তানে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন স্যামি। এবারের পিএসএল খেলতে সবার আগে পাকিস্তানে গেছেন ক্যারিবীয়ান তারকা। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার জন্য বরাবরই পজেটিভ কথা বলেছেন স্যামি। সম্প্রতি পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্ব চেয়ে আবেদন করেন তিনি। তার সেই আবেদন মঞ্জুরও করা হয়েছে।

নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বলা হয়েছে, ‘পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভি ড্যারেন স্যামিকে পাকিস্তানের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ও সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করবেন।’

দুই দিন আগে স্যামি বলেছিলেন, ‘আমার চাওয়া পিএসএলের পঞ্চম আসর সবচেয়ে সেরা হোক। খেলোয়াড় ও সমর্থকরা মিলে চলুন, আমরা বিশ্বকে দেখিয়ে দেই ক্রিকেটের জন্য পাকিস্তান কত দুর্দান্ত জায়গা। আমিই প্রথম এলাম এখানে। পাকিস্তানে পিএসএল হওয়াতে আমি খুব খুশি।’