advertisement
আপনি দেখছেন

বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে আছেন মাশরাফি বিন মর্তুজা। তার অবসর গুঞ্জন উসকে গেছে তাতে। সম্প্রতি ধোঁয়াশা কিছুটা হলেও কেটেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায়। তিনি আভাস দেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়েই ক্যারিয়ার শেষ করতে পারেন অধিনায়ক।

bangladesh england match world cup miraz mashrafe

গতকাল বিসিবি নির্বাচকদের সঙ্গেও বৈঠক হয়েছে মাশরাফির। আলোচনার বিষয়বস্তু অধিনায়কের ভবিষ্যত নির্ধারণ। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ঘোষিত প্রথম দুই ওয়ানডে দলে ফেরানো হলো মাশরাফিকে। চোট কাটিয়ে ১৫ সদস্যের দলে ফিরলেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। তবে বিয়ের কারণে দলে রাখা হয়নি ওপেনার সৌম্য সরকারকে। মাশরাফির ফেরাটা অনুমিত থাকলেও, চমক হয়ে এলো আফিফ হোসেন ও নাঈম শেখের প্রথমবার ওয়ানডে দলে সুযোগ পাওয়া।

আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ৩ ও ৬ মার্চ সিরিজের বাকি দুটি ম্যাচ মাঠে গড়াবে। সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন বাংলাদেশ ক্রিকেটের বদলে যাওয়ার জাদুর কাঠি মাশরাফি। তবে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে তিনি খেললেও সেটা বিস্ময়কর হবে না।

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মঠিন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল আমিন হোসেন, সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

sheikh mujib 2020