advertisement
আপনি দেখছেন

ভারত-পাকিস্তান ক্রিকেট খেলা মানেই টানটান উত্তেজনা। দর্শকরাও তাদের খেলা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকেন। কিন্তু গত কয়েকবছর ধরে ক্রিকেটপ্রেমীদের হতাশ করেছে চির বৈরি প্রতিবেশী দেশ দুটি। রাজনৈতিক কারণে এখন আর তাদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন হয় না। শুধুমাত্র আইসিসির আসরগুলোতেই দেশ দুটির সাক্ষাৎ হয়।

afridi blaming a journalist

সম্প্রতি ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এ নিয়ে নতুন করে বোমা ফাটালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তিনি বলেন, নরেন্দ্র মোদি যতদিন ভারতের ক্ষমতায় আছেন ততদিন ভারত-পাকিস্তানের মধ্যকার সিরিজ হওয়ার কোনো সম্ভাবনা নেই।

প্রতিবেশী দুই দেশের মধ্যকার সম্পর্ক নষ্ট হওয়ার পেছনে মোদিকে দায়ী করে আফ্রিদি বলেন, একজন মানুষই সম্পর্ক নষ্ট করার জন্য যথেষ্ট। তিনি হচ্ছেন নরেন্দ্র মোদি। সবাই এখন তার মানসিকতা বুঝতে পেরেছে। তিনি ক্ষমতায় থাকাকালীন ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া আদৌ সম্ভব নয়।

প্রসঙ্গত, একটা সময় নিয়মিত ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন হতো। কিন্তু প্রতিবেশী দেশ দুটির মধ্যে চলা রাজনৈতিক বৈরী আবহাওয়ার কারণে এখন আর সিরিজ আয়োজন হয় না। সর্বশেষ ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিয়েছিল ভারত-পাকিস্তান। এরপর মোদি ক্ষমতায় আসার পর থেকে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে।

sheikh mujib 2020