advertisement
আপনি দেখছেন

চলমান ঢাকা টেস্টে না থেকেও আছেন নির্বাসিত ক্রিকেটার সাকিব আল হাসান। প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে নাঈম হাসান সাকিবের শূন্যতা তুলে ধরেছিলেন। আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আবারো ফিরে এলেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। তবে শারীরিকভাবে নয়, একটি ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের পণ্যদূত হয়ে!

shakib umbrella mirpur

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজে বাউন্ডারির পাশ দিয়ে স্পন্সরদের ছাতা রাখা হয়ছে। মিরপুর স্টেডিয়ামে এসব ছাতার একটি ছিল সাকিবের ছবি সম্বলিত। ছাতার ছবিতে দেখা যায় সাকিব পানি হাতে দাঁড়িয়ে আছেন। বিকেল চারটার দিকে ওই ছাতাটা সরিয়ে ফেলেন মাঠকর্মীরা। সাকিবের ছবি থাকায় বিসিবির নির্দেশে ছাতাটি সরিয়ে ফেলা হয়েছে বলে জানান তারা।

এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘সাকিবের ছবি থাকার কারণে (ছাতা সরানো) হতে পারে। আন্তর্জাতিক ম্যাচে ভেন্যুতে কিছু বিধি-নিষেধ আছে। আন্তর্জাতিক ম্যাচ চলার সময় ভেন্যুতে নিষিদ্ধ খেলোয়াড়কে দিয়ে কোনো প্রচারণা করা যাবে না। ঠিক এ কারণেই কিনা, এই মুহূর্তে বলতে পারছি না।’

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব। তন্মধ্যে আছে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা। এই সময়ে ক্রিকেট থেকে বিচ্ছিন্ন হলেও ফুটবল অঙ্গণে দেখা গেছে সাকিবকে। বিসিবি পরিচালক জানালেন ফুটবলে মাঠে সাকিবের ছবি সম্বলিত প্রচারণা হলে সেক্ষেত্রে সমস্যা হতো না। ক্রিকেট বলেই আপত্তি উঠেছে তাতে।