advertisement
আপনি দেখছেন

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্ট থেকে বাংলাদেশি ক্রিকেটাররা দু'হাত ভরে শুধু পেয়েছেনই। টাইগারদের ইনিংস ব্যবধানে জেতার ম্যাচে ডাবল সেঞ্চুরি (২০৩*) পেয়েছেন মুশফিকুর রহিম। সেঞ্চুরি পেয়েছেন মুমিনুল হক (১৩২)। দুই ইনিংস মিলিয়ে মোট ৯ উইকেট তুলে নিয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান। প্রথম ইনিংসে দুর্দান্ত বোলিং করে চার উইকেট নিয়েছেন পেসার আবু জায়েদ রাহি। এমন উজ্জ্বল সব পারফরম্যান্সে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বেশ কয়েকজন ক্রিকেটারের।

nayeem hasan takes off to celebrate a wicket

বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট শেষ হওয়ার আগের দিন শেষ হয়েছে নিউজিল্যান্ড-ভারত টেস্ট। দুই টেস্ট শেষে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। যাতে টেস্টের ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়েছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি পাওয়া মুশফিক উঠে এসেছেন সেরা বিশে। অর্থাৎ ২৫ নম্বর থেকে ঠিক ২০ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

সেঞ্চুরি পাওয়া মুমিনুল ৪৪ নম্বর অবস্থান থেকে উঠে এসেছেন ৩৯ নম্বরে। ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি (৭১) পাওয়া নামজুল হোসেন শান্ত ১১ ধাপ এগিয়ে ১০৪ নম্বর অবস্থানে উঠে এসেছেন।

নয় উইকেট পাওয়া নাঈম হাসান বোলিংয়ে এগিয়েছেন ২৯ ধাপ। ক্যারিয়ার সর্বোচ্চ ৪১০ রেটিং নিয়ে ৩৮ নম্বরে উঠে এসেছেন ডানহাতি এই স্পিনার। পেসার আবু জায়েদ রাহি ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৪৬ নম্বরে।

sheikh mujib 2020