advertisement
আপনি দেখছেন

সময়টা মোটেও ভালো যাচ্ছে না ভারতের। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরজে হোয়াইটওয়াশ হওয়ার পর টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ব্যবধানে হেরেছে বিরাট কোহলির দল। ক্রাইস্টচার্চে আগামীকাল সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে সফরকারীরা। তার আগে ভারতীয় শিবিরে বড় ধাক্কা। ইনজুরির কারণে কাল থেকে শুরু হতে যাওয়া টেস্টে খেলতে পারছেন না ইশান্ত শর্মা।

ishant sharma celebrates a wicket

গত জানুয়ারিতে রঞ্জি ট্রফি খেলার সময় গ্রেড থ্রি লিগামেন্ট ইনজুরিতে পড়েন ইশান্ত। এমন ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত তিন থেকে ছয় সপ্তাহ সময় লাগার কথা। কিন্তু চার সপ্তাহ পরই ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে নামেন ভারতীয় পেসার। দারুণ বোলিংও করেন ইশান্ত, প্রথম ইনিংসে তুলে নেন পাঁচ উইকেট। পুরনো ইনজুরিটা জেগে উঠে সেই ম্যাচেই।

ক্রাইস্টচার্চে ইশান্তকে না পাওয়াটা ভারতের জন্য বড় ধাক্কাই। ২০১৮ সালের পর থেকে দেশের বাইরে ভারতের সবচেয়ে সফল বোলার ডানহাতি পেসার। ১৩ টেস্ট খেলে ২০.০ গড়ে ৫৩ উইকেট নিয়েছেন তিনি। ইশান্তের বদলে আরেক পেস বোলার উমেশ যাদবকে দলে নিয়েছে ভারত। উমেশও অবশ্য বেশ ভালো ফর্মেই আছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুণ বোলিং করেছেন তিনি। রঞ্জি ট্রফিতেও বেশ ভালো বোলিং করেছেন।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ভারতের জন্য নিশ্চয় পিচে সবুজ ঘাস বিছিয়ে রাখবে নিউজিল্যান্ড। ইশান্তকে ছাড়া ভারতীয় পেসাররা কতোটা জ্বলে উঠতে পারে সেটাই দেখার বিষয়। দুই ম্যাচ সিরিজের প্রথমটি হেরে ১-০ তে পিছিয়ে আছে ভারত। ক্রাইস্টচার্চে হারলে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হতে হবে বিরাট কোহলির দলকে।

sheikh mujib 2020